Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

পোস্টারে ঢেকে গেছে ঢাকা কলেজের দেয়াল

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

মার্চ ৫, ২০২৪, ০৫:১৪ পিএম


পোস্টারে ঢেকে গেছে ঢাকা কলেজের দেয়াল

পোস্টারে পোস্টারে ঢেকে গেছে ঢাকা কলেজের প্রধান ফটক সংলগ্ন দেয়াল। দেয়ালজুড়ে রয়েছে বিভিন্ন কবি-মনিষীদের উক্তিসহ ধর্মীয় কিছু বাণী।

দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী নির্ধারিত স্থান ছাড়া পোস্টার লাগানো নিষিদ্ধ। ক্যাম্পাসের সামনের দেয়ালটি এভাবে পোস্টারে ঢেকে যাওয়াই সৌন্দর্য হারিয়েছে দেয়ালটির।

রাজধানী ঢাকা বর্তমানে দেয়াল লিখন, ব্যানার ও পোস্টারে সয়লাব। রাস্তাঘাট, অফিস-আদালত, বাসাবাড়ি, মসজিদ-মন্দিরের দেয়াল- কোনো কিছুই পোস্টারের আগ্রাসন থেকে রেহাই পাচ্ছে না। যে যেভাবে পারছে সেঁটে যাচ্ছে পোস্টার। এ আগ্রাসনে রাজধানীর সৌন্দর্যহানি যেমন ঘটছে, তেমনি বাড়ছে দৃষ্টিদূষণ।

এসএসসি পরীক্ষা এখনো শেষ হয়নি, অন্যদিকে এইচএসসি পরীক্ষা শুরু হয়নি এখনো। তার আগেই কোচিংগুলো ছাত্রছাত্রী ভর্তি করার জন্য মুখরোচক নানা কথার ঝুড়িতে দেয়াল লিখন ও পোস্টার লাগানো শুরু করেছে।

এছাড়া নানা ধরনের নির্বাচন, আন্দোলন, দাবি-দাওয়া নিয়ে পোস্টার তো আছেই। সেগুলো নিয়েও চলে দেয়াল লিখন। ছাত্র সংগঠন আর রাজনৈতিক দলের নানা কথা লেখার জন্য ও পোস্টার লাগানোর জন্য নিবার্চন করা হয় দেয়ালগুলো। আর সে কারণে দেয়ালগুলো মলিন হয়ে যাচ্ছে। এ কারণে দেয়ালের রঙ বোঝারও উপায় নেই।

ইএইচ

Link copied!