Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বুয়েটের ৯৮ শতাংশ শিক্ষার্থী ছাত্র রাজনীতি চায় না

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৪, ২০২৪, ০৭:৪৪ পিএম


বুয়েটের ৯৮ শতাংশ শিক্ষার্থী ছাত্র রাজনীতি চায় না

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৯৮ শতাংশ শিক্ষার্থী ছাত্র রাজনীতি চায় না। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ইন্টারভাল ১৮ শিক্ষার্থীদের গণস্বাক্ষর কর্মসূচি থেকে এ তথ্য জানা যায়।

জানা গেছে, ইন্টারভাল‍‍`১৮ বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে "Mass Petition From BUET Students Against Organizational Students Politics" শীর্ষক একটি গণসাক্ষর কর্মসূচি পরিচালনা করে। এই কর্মসূচির মাধ্যমে  ছাত্ররাজনীতি নিয়ে বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের জনমত সম্পর্কে একটি স্পষ্ট ধারণা পাওয়া যায়।

বুয়েটে বর্তমান শিক্ষার্থী রয়েছে ৫৮৩২ জন। বুয়েট কর্তৃক প্রদত্ত মাইক্রোসফট টিমস ফর্মের মাধ্যমে এই কর্মসূচি পরিচালনা করা হয়। 

এর মাধ্যমে শিক্ষার্থীরা দুইটি জিনিস নিশ্চিত করে: 

১) বর্তমান বুয়েটিয়ান শিক্ষার্থী বাদে কেউ এই ফর্ম পূরণ করতে পারবে না।  
২) একই স্টুডেন্ট আইডি দিয়ে কেউ এই ফর্ম একবারের বেশি পূরণ করতে পারবে না।

বুয়েট শিক্ষার্থীরা বলেন, স্বচ্ছতা নিশ্চিত করার পর, গণসাক্ষর কর্মসূচি অফিসিয়ালি আমরা শুরু করি। ৫৭৩৯ জন (অর্থাৎ ৯৮ শতাংশ) ফর্ম পূরণ করে স্পষ্ট করেই জানান দেয় তারা ছাত্ররাজনীতির বিরুদ্ধে৷ বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের মধ্যে ৯৮ শতাংশই কর্তৃপক্ষের কাছে, দেশবাসীর কাছে, সবার কাছে স্পষ্ট করে জানিয়ে দিতে চায় তাদের ইচ্ছা একটি ছাত্ররাজনীতিমুক্ত নিরাপদ ক্যাম্পাস যেখানে অবাধে তারা তাদের মেধার পরিপূর্ণ বিকাশ ঘটাতে পারবে।

উল্লেখ্য, কয়েকজন টেকনিক্যাল জটিলতার কারণে ফর্ম পূরণ করতে পারেনি।

আরএস

Link copied!