Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

দুই মেয়ের দায়িত্ব নিলেন

মানবিক জেমস

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ২৩, ২০২৩, ০৭:০১ পিএম


মানবিক জেমস

বিশু শিকদারের দু’কন্যা সন্তানের দায়িত্ব নিলেন নগর বাউল খ্যাত জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস। সোমবার (২৩ জানুয়ারি) বিকেল ৩ টার দিকে ঢাকা থেকে সড়ক পথে নড়াইলের লোহাগড়ার ধোপাদহ গ্রামে অকাল প্রয়াত গীতিকার বিশু শিকদারের বাড়িতে আসেন জেমস। পরে তিনি বিশু শিকদারের কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এ সময় জেমসের ম্যানেজার রবিন ঠাকুরসহ সহকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশু শিকদারের ছোট ভাই শাহআলম শিকদার বলেন, ‘ব্যান্ডতারকা জেমস্ সদ্য প্রয়াত আমার বড়ভাই বিশু শিকদারের দু’কন্যা সন্তান যথাক্রমে সঙ্গীতা ও সুকন্যার সার্বিক দায়িত্ব নিয়েছেন।

গত শনিবার (২১ জানুয়ারি) বিকেলে গীতিকার এসএম সেলিম শিকদার ওরফে বিশু শিকদার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজবাড়িতে মারা যান। রবিবার সকাল ১০টায় ধোপাদহ ঈদগাহ ময়দানে মরহুমের নামাজের জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

প্রসঙ্গত, নগর বাউলের জন্য প্রায় অর্ধ শতাধিক গান লিখেছেন বিশু শিকদার। মূলত জেমসের জন্যই লিখতেন তিনি। জেমসের সবশেষ প্রকাশিত ‘আই লাভ ইউ’ গানটিও তার সঙ্গে যৌথভাবে লিখেছেন বিশু।

এছাড়াও তার লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- ‘বিজলী’, ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’ ইত্যাদি।

Link copied!