Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শাকিবের প্রেমিকদণ্ডে পরিচালকও বাদ!

আকাশ নিবির

আকাশ নিবির

ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৩:৩৫ পিএম


শাকিবের প্রেমিকদণ্ডে পরিচালকও বাদ!

সম্প্রতি ঢালাওভাবে একযোগে প্রায় হাফ ডজন সিনেমার ঘোষণা দিয়ে বেশ আলোচনায় এসেছিলেন দেশের সুপারস্টার তারকা শাকিব খান। তবে দিনশেষে তার হাতে কোনো সিনেমার কাজ নেই। মাঝে মাঝে সোশ্যাল মিডিয়ায় এসে নতুন লুক, বিভিন্ন শো আর বিজ্ঞাপন নিয়ে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে এই নায়ককে। আমেরিকায় নাগরিকত্ব পাওয়ার পর এই নায়কের টাকার চাহিদাও বেড়ে গেছে!

একাধিক বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নতুন লুকে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সরকারি অনুদানের ছবি ‘মায়া’ দিয়ে শুটিংয়ে ফিরবেন তিনি। অন্যদিকে তাকে ওয়েব সিরিজে নিতে মরিয়া হয়ে উঠেছে কলকাতার হইচই। তার দুই কোটি টাকার পারিশ্রমিকেও দিশাহারা সেই ‘শিকারী’খ্যাত প্রযোজনা প্রতিষ্ঠানটি। হয়তো বড় সুযোগ আর বড় ধামাকার জন্য অপেক্ষা করছেন নায়ক শাকিব খান। তবে কোন কাজ আগে শুরু করবেন, তা নিয়ে তার কোনো টেনশন নেই। তাহলে কী তার টেনশন শুধু টাকা কামানোর?

সূত্রটি আরও জানায়, ‘শাকিব খানের প্রেমিক নিয়ে দণ্ড আর এত কথার পেছনে মূল হলো সিনেমার নায়িকা সংকট। প্রথমে নাটকের তানজিন তিশার নাম কিছু গণমাধ্যম ফাঁস করাতে তিশা বেঁকে বসেছেন। এরপর সে জায়গায় নতুন একাধিক নায়িকা খুঁজেও তার হদিস মেলেনি আর। পরে চিত্রনায়িকা তমা মির্জার কথা তুলতে শোনা যায় এই সিনেমা পরিচালকের। তাকে নিয়ে হয়তো অনীহা আছে দেশসেরা এ তারকার। তবে গোপনে কব্জায় রাখতে পরিচালক, প্রযোজক ও নায়িকাদের রাখার খবরও নতুন কিছু নয়। বর্তমান সময় আলাদা— তা হয়তো জানেন না এই সুপারস্টার। তবে ‘প্রেমিক’-এ নায়িকা তমার বাইরে এই পরিচালকের কাজে অনীহা কেন, তা অনেকের জানার কথা।’

এদিকে সূত্রে আরও জানা যায়, পরপর রায়হান রাফির দুটি ছবি হিট হওয়ায় শাকিব খানের মতের সাথে গল্প আর শুটিংয়ের তারিখ নিয়ে এই পরিচালককে বেশি পাত্তা দিতে দেখা যায়নি বলেও ঢালিউডপাড়ায় কথা উঠেছে। যখন শাকিব খান দেশের সুপারস্টার নায়ক, তখন কী এসব মানা যায়? এটাই মূল কাহিনি হতে পারে। তবে এ নিয়ে শাকিব খানকে মুখ খুলতে দেখা যায়নি।

নায়ক শাকিব খানের কথায় হয়তো পরিচালক রায়হান রাফীকে নিয়ে ‘প্রেমিক’ ছবিটি বানাবেন না প্রযোজক টপি খান। পরে এই প্রযোজকের ভাষ্যে, প্রেমিক নামে সিনেমা হচ্ছে না এবং রাফীকেও আর পরিচালক হিসেবে নিচ্ছেন না।

প্রযোজকের এমন মন্তব্যের কড়া জবাব দিয়েছেন পরিচালক রাফীও। তরুণ নির্মাতা রায়হান রাফী বলেন, প্রেমিক ছবিটির গল্প আমার, এর পরিচালকও আমি। তাহলে আমাকে বাদ দেয়া হয় কীভাবে!

রাফী আরও জানান, ‘বাদ দেয়ার কোনো বিষয় নয়। আগামী ছয়-সাত মাস আমার শিডিউল নেই। সুড়ঙ্গের শুটিং শুরু করতে হচ্ছে। তার আগে প্রস্তুতি নিতে হচ্ছে। আমার শিডিউল না থাকাতেই প্রেমিকের শুটিং পেছানো হয়।’

গেল বছরের অক্টোবরে ঘোষণা এসেছিল ‘প্রেমিক’ নামে একটি ছবি করবেন শাকিব খান। রায়হান রাফীর পরিচালনায় এ ছবির শুটিং শুরুর কথা জানানো হয়েছিল ডিসেম্বরে। কিন্তু ডিসেম্বরে শুটিং হয়নি। ডিসেম্বরে এসে ছবিটির প্রযোজক বরাতে জানা যায়, ডিসেম্বর নয়— জানুয়ারিতে শুটিং শুরুর কথা। অবশেষে প্রযোজক জানান, এই নামে কোনো ছবিই আর হচ্ছে না। ছবির পরিচালক রাফী নিয়েও কাজ করছেন না।

জানা গেছে, নির্মাতা রায়হান রাফী আগামী মাসেই ‘সুড়ঙ্গ’ ছবির শুটিং শুরু করবেন। ছবিটিতে নায়ক হিসেবে আছেন নাটকের জনপ্রিয় মুখ আফরান নিশো।

Link copied!