Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

ডেঙ্গু: আরও একজনের মৃত্যু, নতুন রোগী ৮৫

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৩০, ২০২২, ০৮:০২ পিএম


ডেঙ্গু: আরও একজনের মৃত্যু, নতুন রোগী ৮৫

সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৮৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। সেই সঙ্গে একই সময়ে দেশে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী এই চিত্র পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি ৮৫ জনের মধ্যে ঢাকায় ৭২ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩ জন।

বর্তমানে সারাদেশে ৩৩২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৬৫ জন ও ঢাকার বাইরে রয়েছেন ৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে শনিবার পর্যন্ত ২ হাজার ৫৮০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে রাজধানীতে ভর্তি হন ২ হাজার ১৮৭ জন এবং ঢাকার বাইরে ৩৯৩ জন।

এদিকে ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চলতি মাসে আটজন ও গত মাসে একজনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে চিকিৎসা শেষে ২ হাজার ২৩৯ জন হাসপাতাল থেকে বাড়িতে ফিরে গেছেন। তাদের মধ্যে ১ হাজার ৯১৯ জন ঢাকার বাসিন্দা এবং বাকি ৩২০ জন ঢাকার বাইরের অন্যান্য জেলার বাসিন্দা।


আমারসংবাদ/টিএইচ

Link copied!