community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৬, ২০২৩, ০৯:৪২ এএম


বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আরও ৬৯৭ জনের মৃত্যু হয়েছে; অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে দুই শতাধিক। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ৪৫৪ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে ৪৮ হাজার। এ সময় সুস্থ্য হয়েছেন ১ লাখ ৩ হাজার ৭২২ জন।

সোমবার (১৬ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ২৮১ জন এবং মারা গেছেন ৪১৫ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৪৯ জন এবং মারা গেছেন ২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৫৭০ জন এবং মারা গেছেন ৩৭ জন। ব্রাজিলে মারা গেছেন ১১ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৮৭ জন। 

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ৪৩ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২৭৯ জন এবং মারা গেছেন ৩৩ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ২৭০ জন এবং মারা গেছেন ৩১ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৬৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ১৩ লাখ ৪০ হাজার ৭০৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৩০ হাজার ৪০৫ জনের। এ সময় সুস্থ্য হয়েছেন ৬৪ কোটি ২৬ লাখ ৭৯ হাজার ২৮৯ জন।

টিএইচ
 

Link copied!