Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ডেঙ্গুতে ১২ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৫৮

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২০, ২০২৩, ০৮:২৮ পিএম


ডেঙ্গুতে ১২ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৫৮

একদিনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১৫৫৮ জন। নতুন এসব শনাক্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২৪ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৩৪ জন।

একইসঙ্গে এই সময়ে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে আরও ১২ জনের। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২২৬ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

ডেঙ্গুর প্রথম ওষুধের ট্রায়ালে আশা জাগানিয়া সাফল্য

বিস্তারিত পড়ুন
">

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৮ হাজার ৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৩৫৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ৬৪৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ২ লাখ ৫১ হাজার ১০১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯৪ হাজার ৬১৮ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৪৮৩ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৪১ হাজার ৮৭২ জন। ঢাকায় ৯১ হাজার ৫০৩ এবং ঢাকার বাইরে ১ লাখ ৫০ হাজার ৩৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এইচআর

Link copied!