Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ক্যান্সার সচেতনায় গোলটেবিল বৈঠক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০১:৪৯ পিএম


ক্যান্সার সচেতনায় গোলটেবিল বৈঠক
ছবি: আমার সংবাদ

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে দেশের সর্বপ্রথম জেসিআই স্বীকৃত হাসপাতাল এতারকেয়ার হসপিটাল ঢাকা কর্তৃক ক্যান্সার সচেতনতামূলক এক বিশেষ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সমাজের বিভিন্ন স্তরের বিশেষজ্ঞরা একত্রিত হয়ে ক্যান্সার সংক্রান্ত বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে মত বিনিময় ও আলোচনা করা হয়।
রোববার (৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

২০২৪ সালের বিশ্ব ক্যান্সার দিবসের স্লোগান হলো: ‘ক্লোজ দ্য কেয়ার গ্যাপা’। এ স্লোগানটি সমাজের সকল স্তরের মানুষের দৃষ্টি আকর্ষণ করে। মূলত, আমাদের স্বাস্থ্যখাতে বলিয়া নেতৃবৃন্দের, নীতিনির্ধারকদের এবং সিদ্ধান্ত গ্রহণকারীদের একই সারিতে নিয়ে এসে ক্যান্সারের বিরুদ্ধে উদ্ভাবনী কৌশল আনয়ন ও বিনিয়োগে আকৃষ্ট করাই এর মূল লক্ষ্য। স্বাস্থ্যখাতে শ্রেণি বৈষম্য দূর করে সকলের জন্য মানসম্পন্ন স্বাস্থ্য পরিষেবাগুলো নিশ্চিত করার প্রয়াসে নীতি-নির্ধারকদের আহবান জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়-এর প্রাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এবং চেয়ারপার্সনের ভূমিকায় ছিলেন এভারকেয়ার হসপিটালস, বাংলাদেশ এর মেডিকেল সার্ভিসেসের পরিচালক ডা. আরিফ মাহমুদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তর-এর মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, বাংলাদেশ ক্যান্সার সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. গোলাম মহিউদ্দীন ফারুক, বাংলাদেশ সোসাইটি অব রেডিয়েশন অনকোলজিস্ট এর সভাপতি প্রফেসর ডা. কাজী মুখগ্রক হোসেন প্রমুখ।

Link copied!