Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

প্রতিমা বিসর্জন দিতে গিয়ে ৭ জনের প্রাণহানি, নিখোঁজ বহু

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৬, ২০২২, ১০:১২ এএম


প্রতিমা বিসর্জন দিতে গিয়ে ৭ জনের প্রাণহানি, নিখোঁজ বহু

ভারতে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নদীতে ডুবে প্রাণ হারিয়েছেন অন্তত ৭ জন। এ ঘটনায় আরও ১১ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে।

বুধবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার মালবাজারে মাল নদীতে এ দুর্ঘটনা ঘটে।

জলপাইগুড়ির জেলা প্রশাসক মৌমিতা গোদারা বসুর বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, প্রতিমা বিসর্জনের সময় মাল নদীতে অনেক মানুষের সমাগম হয়। রাতে হঠাৎ অনেক মানুষ পানির স্রোতে ভেসে যান।

স্থানীয়দের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, মাল নদীতে বালুর বাঁধ দিয়ে পানির স্রোতকে অন্যদিকে প্রবাহিত করে নদীর মাঝে ঘাট তৈরি করা হয়েছিল। মালবাজারের বিভিন্ন এলাকা থেকে সেখানে প্রতিমা বিসর্জন দিতে আসে বহু মানুষ। বৃষ্টি ছিল না, আবহাওয়াও ছিল অনুকূলে। তবে বুধবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ করেই নদীর পানি বাড়তে শুরু করে। মুহুর্তই পানি বেড়ে স্রোতে ভেসে যান অনেক মানুষ।

জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানিয়েছেন, রাত সাড়ে ৮টা নাগাদ স্রোতে কয়েকজন ভেসে যান। তাদের মধ্যে সাত জনের লাশ উদ্ধার করা সম্ভব হয়েছে। নদীতে তল্লাশি অভিযান চলছে। পুলিশের পাশাপাশি উদ্ধার কাজে রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনি এবং অসামরিক প্রতিরক্ষা বাহিনী।

মালের বিধায়ক বুলু চিকবরাইক বলেন, আচমকাই দুর্ঘটনা ঘটলো। নিখোঁজদের সঠিক খবর আমাদের কাছে নেই। ঘটনার সময় নদীর পাড়ে কয়েক হাজার মানুষ ছিলেন।

এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে দেওয়া এক পোস্টে তিনি বলেন, পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে দুর্গোৎসবের সময় ঘটে যাওয়া দুর্ঘটনার খবরে আমি দুঃখিত। যারা প্রিয়জনকে হারিয়েছেন, তাদের প্রতি সমবেদনা জানাই।

 

ইএফ

Link copied!