Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

এলিয়েনের অস্তিত্ব নিয়ে কিছু পায়নি পেন্টাগন

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৭, ২০২২, ০৬:১৮ পিএম


এলিয়েনের অস্তিত্ব নিয়ে কিছু পায়নি পেন্টাগন

পৃথিবীর বাইরে অন্য কোনো গ্রহে প্রাণের (এলিয়েনের) অস্তিত্ব আছে কি-না বা থাকলেও সেগুলো পৃথিবীতে আসে কি-না এ নিয়ে গবেষণা চালিয়েছিল যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন। গবেষণায় জানিয়েছে পৃথিবীতে এলিয়েনের কোনো অস্তিত্ব নেই। মূলত মার্কিন সামরিক কর্মকর্তারা একাধিকবার ভিনগ্রহের প্রাণীদের যান (ইউএফও) দেখা পাওয়ার দাবি করার পরই তদন্তে নামেন পেন্টাগনের একদল গবেষক। খবর আল জাজিরা।

শনিবার নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, পৃথিবীতে এলিয়েনের কোনো অস্তিত্ব আছে কিনা তা খুঁজে বের করার জন্য ২০০৭ থেকে ২০১২ সাল মেয়াদি এক প্রকল্প হাতে নেওয়া হয়। যাতে বাৎসরিক খরচ হয় ২ কোটি ২ লাখ মার্কিন ডলার।

দীর্ঘ গবেষণা শেষে মার্কিন মন্ত্রণালয় জানিয়েছে, পৃথিবীতে এলিয়েনের কোনো অস্তিত্ব তারা খুঁজে যায়নি। এছাড়া ভিনগ্রহের প্রাণীদের কোনো যান পৃথিবীর বুকে আছড়ে পড়ার কোনো প্রমাণও পাওয়া যায়নি।

পেন্টাগনের জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা রোনাল্ড মোলট্রি বলেন, আকাশে, মহাকাশে ও জলে অস্বাভাবিক বস্তু ও এলিয়েনের যান খুঁজতে গিয়ে তাদের কাছে অনেক রিপোর্ট এসেছে। সেগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। কিন্তু এখন পর্যন্ত এমন কোনো কিছুর সন্ধান পাওয়া যায়নি।

পেন্টাগনের নবগঠিত অল ডোমেইন এনোমালি রেজ্যুলেশন অফিসের (এএআরও) পরিচালক সিন কির্কপ্যাট্রিক জানিয়েছেন, পৃথিবীর বাইরে অন্য কোনো প্রাণের অস্তিত্ব থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না তিনি। তবে তিনি জানিয়েছেন এ ব্যাপারে বৈজ্ঞানিকভাবে এগিয়ে যেতে চান।

কেএস 
 

Link copied!