community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪,

ইউক্রেনের হাসপাতালে রুশ হামলায় নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

মে ২৭, ২০২৩, ১১:১২ এএম


ইউক্রেনের হাসপাতালে রুশ হামলায় নিহত ২

পূর্ব ইউক্রেনের দিনিপ্রোতে একটি ক্লিনিকের ওপর রুশ ক্ষেপণাস্ত্র হামলায় দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৩০ জনের বেশি। খবর বিবিসি।

শুক্রবার (২৬ মে) ওই আক্রমণের কথা নিশ্চিত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। একে পুরোপুরি নৃশংসতা বলে উল্লেখ করেন তিনি।

আহতদের মধ্যে দুই শিশুও রয়েছে এবং মোট ২১ জন আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর।

জেলেনস্কির পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, দিনিপ্রোর হাসপাতাল ভবনটি থেকে ধোঁয়া উঠছে এবং ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে কাজ করছেন। তিনি বলেন, রুশ সন্ত্রাসীরা যে সব ধরনের মানবিকতা ও সততার বিরুদ্ধে তা তারা আবারো নিশ্চিত করেছে।

আঞ্চলিক গভর্নর সেরহি লিসাক বলেন, রকেট ও ড্রোন ব্যবহার করে শহরটিতে আক্রমণ চালানো হয়েছে। এ ছাড়া রাজধানী কিয়েভেও হামলা হয়েছে। ধ্বংসপ্রাপ্ত ড্রোনের টুকরো পড়ে বাড়িঘর, শপি! সেন্টার ও কিছু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এ ছাড়া শুক্রবার ক্রাইমিয়ার পূর্বদিকে রাশিয়ার ভেতরে ক্রাসনোডারে এক বিস্ফোরণে কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়। আঞ্চলিক গভর্নর বলেছেন দুটি ইউক্রেনীয় ড্রোন হামলায় এ বিস্ফোরণ ঘটেছে।

রাশিয়ার বেলগোরদ অঞ্চলেও বৃহস্পতিবার রাতে অন্তত ১৩০টি হামলা হয় বলে সেখানকার গভর্নর জানিয়েছেন। এতে একজন নারী আহত হয়েছেন।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইউক্রেনের ওপর হামলা জোরদার করেছে। মে মাসে রাজধানী কিয়েভই আক্রান্ত হয়েছে ১৩ বার। ধারণা করা হচ্ছে, ইউক্রেনীয় বাহিনীর সম্ভাব্য পাল্টা আক্রমণের আগে বিভিন্ন অবকাঠামোকে আক্রমণের লক্ষ্যবস্তু করেছে মস্কো।

এআরএস

Link copied!