Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ভারতে বাসে আগুন, নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ১, ২০২৩, ১১:৪৪ এএম


ভারতে বাসে আগুন, নিহত ২৫

ভারতের মহারাষ্ট্রে একটি বাসে আগুন লেগে ২৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৮ জন আহত হয়েছেন। শুক্রবার (৩০ জুন) রাত ২টার দিকে সমৃদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়েতে এ ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম এএনআই জানিয়েছে, মহারাষ্ট্রের যবৎমল থেকে পুণে যাচ্ছিল বাসটি। বাসটিতে প্রায় ৩৩ জন যাত্রী ছিলেন। শুক্রবার রাত ২টা নাগাদ বাসটিতে হঠাৎ করে আগুন লেগে যায়।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে এরই মধ্যে এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ৫ লাখ করে ‍রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, শুক্রবার গভীর রাতে বাসটি বিয়েবাড়ির যাত্রীদের নিয়ে ফিরছিল। তখনই এটিতে আগুন লেগে যায়। বাসের ডিজেল ট্যাঙ্ক ফেটে যাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান। পুলিশ ধারণা করছে, জ্বালানি ট্যাঙ্ক ফেটে যাওয়ার পর বাসটি একটি খুঁটিতে গিয়ে ধাক্কা খায়। এর ফলে বাসটি উল্টে যায়। ভেতরেই আটকা পড়ে যান বাসযাত্রীরা।

দুর্ঘটনা প্রসঙ্গে বুলধানা পুলিশের ডেপুটি এসপি বাবুরাও মহামুনি বলেন, বাস থেকে কমপক্ষে ২৫টি মরদেহ বের করা হয়েছে। বাসটিতে ৩৩ জন যাত্রী ছিলেন। অনেকে আহত হয়েছেন। আহতদের বুলধানার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আরএস

Link copied!