Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪,

চীনে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৫:০৫ পিএম


চীনে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ১৫

চীনের নানজিংয়ের ইহুআতা শহরের একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ১৫ জন নিহত এবং আহত হয়েছেন আরও অন্তত ৪০ জন। এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এ অগ্নিকাণ্ডের ভিডিও। এতে দেখা যায়, আগুন নিভে গেলেও ভবনটির জানালা দিয়ে সমানে ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্যগুলো জানানো হয়েছে।

ভবনটির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ধারণা করা হচ্ছে ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সেখানে একটি ইলেক্ট্রিক বাইকের গুদাম ছিল। তবে ঠিক কীভাবে এ অগ্নিকাণ্ড ঘটেছে তা স্পষ্ট জানা যায়নি। বিষয়টি নিয়ে তদন্ত চলমান রয়েছে।

সকালের দিকে দেশটির কেন্দ্রীয় অগ্নিনির্বাপক কর্মকর্তারা জানান, জরুরি সেবার কর্মীরা স্থানীয় সময় ৪টা ৪০ মিনিটে প্রথম খবর পেয়েছিলেন।

খবর পাওয়ার পর, ২৫টি ইঞ্জিন ও ১৩০ জন দমকল কর্মী উদ্ধার অভিযানে অংশ নেন। পরে স্থানীয় সময় ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ছাড়া দুপুর ২টার দিকে উদ্ধার অভিযান শেষ হয়েছে।

কর্মকর্তারা আরও জানান, আহতদের মধ্যে ৪৪ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর এবং অপর একজন গুরুতর আহত হয়েছেন।

প্রসঙ্গত, দেশটিতে অগ্নিকাণ্ডের ঘটনা অস্বাভাবিক নয়। এর আগে সেন্ট্রাল হেনান প্রদেশে স্কুলের ডরমিটরিতে অগ্নিকাণ্ডে ১০ শিশু নিহত হন। এ ঘটনায় পুলিশ সাত স্টাফকে আটক করে। এ ছাড়া গত নভেম্বরে কোয়েল কোম্পানির অফিসে অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হন। ওই ঘটনায় হাসপাতালে ভর্তি করা হয় আরও বেশ কয়েকজনকে।

বিআরইউ

Link copied!