Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

রাশিয়ার শোধনাগার ও সামরিক ঘাটিতে ইউক্রেনের হামলা

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২৭, ২০২৪, ০৩:১১ পিএম


রাশিয়ার শোধনাগার ও সামরিক ঘাটিতে ইউক্রেনের হামলা
রাশিয়ার দিকে হামলা চালাচ্ছে ইউক্রেনের বাহিনী

রাশিয়ার দুইটি তেল শোধনাগার ও একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে ইউক্রেন। ড্রোন দিয়ে এই হামলা চালানো হয়। ইউক্রেনের প্রতিরক্ষা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি এএফপিকে জানায়, ইউক্রেন দক্ষিণ ক্রাসনোদার অঞ্চলে দুটি শোধনাগারের প্রধান প্রযুক্তিগত সুবিধায় হামলা চালানো হয়েছে।

এর আগে রাশিয়ার কর্মকর্তারা স্লাভিয়ানস্ক-অন-কুবান শহরের তেল শোধনাগারে আগুন লাগার কথা জানান। তাছাড়া রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, সেখানে উৎপাদন আংশিকভাবে বন্ধ রয়েছে।

সম্প্রতি মার্কিন সিনেটে ইউক্রেন, ইসরায়েল ও তাইওয়ানের জন্য ৯৫ বিলিয়ন ডলারের সহায়তা বিল পাস হয়েছে। রিপাবলিকান কট্টরপন্থিদের তীব্র আপত্তির পরেও ইউক্রেন, ইসরায়েল এবং তাইওয়ানকে নিরাপত্তা সহায়তা প্রদান করতে বড় ধরনের এই সহায়তা প্যাকেজের অনুমোদন দেওয়া হয়।

প্রতিনিধি পরিষদে এই বিলের জন্য মোট ৪২৩টি ভোট পড়ে। এর মধ্যে ২১০ জন ডেমোক্র্যাট ও ১০১ জন রিপাবলিকান বিলটির পক্ষে ভোট দেন এবং ১১২ জন রিপাবলিকান বিলটির বিপক্ষে ভোট দিয়েছেন।

জানা গেছে, ইউক্রেনের সংঘাত মোকাবিলায় দেশটিকে ৬১ বিলিয়ন ডলার সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র। এছাড়া গাজায় ৯ বিলিয়ন ডলার মানবিক সহায়তাসহ ইসরায়েলের জন্য ২৬ বিলিয়ন ডলার এবং তাইওয়ানসহ প্রশান্ত মহাসাগরীয় এলাকার জন্য ৮ বিলিয়ন ডলার সহায়তা দেওয়া হবে।

সূত্র: এএফপি

আরএস

Link copied!