Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

শুক্রবার টুঙ্গীপাড়ায় যাচ্ছেন সদ্য নিয়োগপ্রাপ্ত হাইকোর্টের ১১ বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৩, ২০২২, ০৬:০৯ পিএম


শুক্রবার টুঙ্গীপাড়ায় যাচ্ছেন সদ্য নিয়োগপ্রাপ্ত হাইকোর্টের ১১ বিচারপতি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে শুক্রবার (৫ আগষ্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে সদ্য নিয়োগপ্রাপ্ত ১১ অতিরিক্ত বিচারপতি।

বুধবার (৩ আগস্ট) সুপ্রীমকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মোঃ আব্দুছ সালাম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বেলা ১২ টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করবেন বিচারপতিরা। এরপর দুপুরে গোপালগঞ্জ সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজ শেষে বিকেলে ঢাকায় ফিরবেন। এদিন যাত্রাকালে বিচারপতিদের নিরাপত্তা দিতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১১ জন অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পেয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৮ অনুচ্ছেদ অনুযায়ী গত রোববার বিচারপতিদের এই নিয়োগ দেন। এরপর আইন মন্ত্রণালয় গেজেটের মাধ্যমে তা প্রকাশ করে। প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে তাদের শপথ গ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়োগ শপথ গ্রহণের দিন থেকে কার্যকর হবে। নতুন নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারপতিরা হলেন- শওকত আলী চৌধুরী, জেলা ও দায়রা জজ (পি.আরএল); আতাবুল্লাহ, জেলা ও দায়রা জজ, কুমিল্লা; বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল; আমিনুল ইসলাম, ডেপুটি আ্যাটর্নি জেনারেল; অ্যাডভোকেট আলী রেজা, বাংলাদেশ সুপ্রিম কোর্ট; বজলুর রহমান, রেজিস্ট্রার জেনারেল বাংলাদেশ সুপ্রিম কোর্ট; কে এম ইমরুল কায়েশ, মহানগর দায়রা জজ, ঢাকা; ফাহমিদা কাদের, জেলা ও দায়রা জজ, টাঙ্গাইল; বশির-উল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল; এস এম মাসুদ হোসেন দোলন, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট; এ কে এম রবিউল হাসান, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

ইএফ