Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

সম্রাটের জামিনের মেয়াদ বাড়লো

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৯, ২০২২, ১২:০১ পিএম


সম্রাটের জামিনের মেয়াদ বাড়লো

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয় বহির্ভূত আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন ২০ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন আদালত। ওই দিন চার্জ গঠনের বিষয়েও শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটি চার্জ গঠন বিষয়ে শুনানির জন্য ধার্য ছিলো। 

কিন্তু এদিন সম্রাটের প্রধান আইনজীবী দেশের বাইরে থাকায় চার্জ গঠনের শুনানির পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। আসামিপক্ষের করা সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২০ অক্টোবর চার্জ শুনানির তারিখ ধার্য করেন। 

এদিন সকালে সম্রাটের উপস্থিতিতে তার আইনজীবী স্থায়ী জামিন আবেদন করেন। যদিও দুদকের আইনজীবী জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ২০ অক্টোবর পর্যন্ত সম্রাটের জামিন বহাল রাখেন।

এর আগে, গত ২২ আগস্ট এই মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য থাকলেও সম্রাটের আবেদনের প্রেক্ষিতে আদালত ১৯ সেপ্টেম্বর দিন ধার্য করেন। একই দিনে অসুস্থ বিবেচনায় সম্রাটের দ্বিতীয় দফায় জামিনও মঞ্জুর করেন একই আদালত।

ক্যাসিনো অভিযানে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে গ্রেফতার করা হয়। একই বছরে ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে দুদকের মামলায় ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

এরপর দীর্ঘ তদন্ত শেষে গত বছরের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

টিএইচ

Link copied!