Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

শিশু একাডেমিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০২:২২ পিএম


শিশু একাডেমিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম জেলার উদ্যোগে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে গত ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে একাডেমি মিলনায়তনে হাতের সুন্দর লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বুধবার সকাল ৭টায় প্রভাতফেরী ও শিশু একাডেমি প্রাঙ্গনে অস্থায়ী শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোছলেহ উদ্দিনসহ প্রশিক্ষক-প্রশিক্ষনার্থীরা।

সকাল ১০টায় চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা শেষে শিশু একাডেমির শিক্ষার্থীদের হাতের সুন্দর লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এছাড়া দিবসটি উপলক্ষে বুধবার বিকেল ৩টায় শিশু একাডেমি মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। 

শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোছলেহ উদ্দিন সভায় সভাপতিত্ব করেন। সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এইচআর

Link copied!