Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

নিলুফার রহমান এর মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রকর্ম প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৯, ২০২৪, ০৮:১৭ পিএম


নিলুফার রহমান এর মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রকর্ম প্রদর্শনী শুরু

বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে ৭ই মার্চ শুরু হয়েছে প্রসিদ্ধ চিত্রশিল্পী নিলুফার রহমান এর একক চিত্র প্রদর্শনী, “সব কটা জানালা খুলে দাও না”।

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে বীরঙ্গনাদের অপরিসীম ত্যাগ নিয়ে শিল্পীর আকা ৩০টির ও বেশি চিত্রকর্ম নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৫ নং গ্যালারিতে শুরু হওয়া এই চিত্র প্রদর্শনী চলবে আগামি ১৩ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত।

৮ই মার্চ, ২০২৪ তারিখে এই প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠিত হয় যাতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংসদ সদস্য, ডঃ মুহাম্মদ আব্দুর রাজ্জাক এম পি।

তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান প্রজন্মকে আমাদের মুক্তিযুদ্ধের ত্যাগের ইতিহাস সম্পর্কে পুরোপুরি জানতে, দেশের বিনির্মাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কে ওয়াকিবহাল করতে এ চিত্র প্রদর্শনী গুরুত্বপূর্ণ অবদান রাখবে। তিনি এই আয়োজনের জন্য আয়োজকদের সাধুবাদ জানান।

এই প্রদর্শনীর ব্যাপারে চিত্রশিল্পী নিলুফার রহমান বলেন, দীর্ঘদিন ধরে আমি চিত্রশিল্পের সাথে জড়িত। আজকের এই চিত্র প্রদর্শনী আমার দীর্ঘদিনের সাধনার ফসল। দেশের বাইরে তার বেশ কিছু চিত্র প্রদর্শনী আয়োজিত হয়েছে। তিনি চান, তার জন্মভুমি বাংলাদেশেও তার চিত্রকর্মের সাথে দেশের মানুষের পরিচিতি ঘটুক এবং তার পরিপ্রেক্ষিতেই এই চিত্র প্রদর্শনীর আয়োজন।

আরএস
 

Link copied!