Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

বিয়ের আসরে বোনের বরের গলায় কনের মালা!

নিজস্ব প্রতিবেদক

মে ১০, ২০২২, ০৪:৫৬ পিএম


বিয়ের আসরে বোনের বরের গলায় কনের মালা!

লোডশেডিংয়ের ফলে যে এত বড় কাণ্ড ঘটে যাবে ভাবেনি কেউ। বিয়ের আনন্দই মাটি হল। বড়সড় ঝামেলাও হতে পারত। একদিনে একসঙ্গে বিয়ে বিয়ে হচ্ছিল দুই বোনের। বিয়ের আসর আচমকা অন্ধকারে ডুবতেই ভুল কনের গলায় মালা দিলেন ভুল বর। যা নিয়ে পরে হুলুস্থুল কাণ্ড হল।

এই ঘটনা ভারতের মধ্যপ্রদেশের উজ্জয়িনীর। রোববার (৮ মে) রমেশলালের দুই কন্যার বিয়ে হয় একই আসরে। স্বভাবতই হইহই আনন্দের দিনে উপস্থিত ছিলেন আত্মীয় থেকে পাড়া-প্রতিবেশী। ব্যবস্থা ছিল এলাহি ভোজ পর্বেরও। কিন্তু আচমকা বিদ্যুৎ চলে যায়। আর তার ফলে ঘটে যায় আজব কাণ্ড। নিকিতা ও করিশ্মার বিয়ে হচ্ছিল দু’টি আলাদা পরিবারের যুবক দানগোওরা ভোলা ও গণেশের সঙ্গে। দুই কনের পরনে ছিল একই ধরনের পোশাক, সোজগাজেও কোনও পার্থক্য ছিল না। পুরোহিত সবে বিয়ের রীতি-রেওয়াজ শুরু করবেন, এর মধ্যে লোডশেডিং হয় বিয়ের আসরে। ওই অন্ধকারেই এক জোড়া কনে ও বরকে আনা হয় বিয়ের মণ্ডপে। এবং মালা বদল-সহ অন্যান্য নিয়মও পালিত হয়। এমনকী নিয়ম মেনে সাত পাকে বাঁধাও পড়েন জোড়া যুগল। তবে যার গলায় যার মালা দেওয়ার কথা তিনি তা দেননি।

ফলে অন্ধকারে ভুল বরের সঙ্গে বিয়ে হয়ে যায় ভুল কনের! ঘটনা জানতে পারা যায় অনেকে পরে। যখন রীতি রেওয়াজ শেষে বর-বধূ ঘরে ফেরে, সেই সময়। আসলে ঘোমটা খুলতেই চমকে যান বর-বধূ উভয়েই। এরপর তিন বাড়িতে শুরু হয় হুলুস্থুল কাণ্ড। তবে বড় গোলমালের আগে দুই জোড়া যুগলই ব্যাপারটা সামলে দেন। তারা জানিয়ে দেন, এই বিয়ে নাকচ। নিয়ম মেনে ফের বিয়ে করবেন তারা। তাহলেই সমস্যার সমাধান হবে। তবে এবার মালা বদলে গড়মিল হবে না কোনওমতে। 

আমারসংবাদ/জেআই