Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

পদ্মা সেতুতে এক দিনে টোল আদায় ২ কোটি টাকা

মো. মাসুম বিল্লাহ

জুন ২৭, ২০২২, ১১:০৪ এএম


পদ্মা সেতুতে এক দিনে টোল আদায় ২ কোটি টাকা
ছবি: মেহদী জামান

পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। রোববার (২৬ জুন) ভোর থেকে সোমবার (২৭ জুন) ভোর পর্যন্ত এই টোল আদায় হয়। 

সোমবার (২৭ জুন) সকালে পদ্মা সেতু প্রকল্পের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মাওয়া-প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ২৬ হাজার ৫৮৯টি গাড়ি এবং এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯শ’ টাকা।

একই সময়ে জাজিরা-প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ২৪ হাজার ৭২৭টি গাড়ি এবং টোল আদায় হয়েছে ১ কোটি ৪৪ হাজার ৪শ’ টাকা।

এদিকে সেতু বিভাগ থেকে রোববার (২৬ জুন) রাতে নির্দেশনা দিয়ে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

রোববার রাতে পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন নিহত হলে এ নির্দেশনা দেওয়া হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া দুর্ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, মারাত্মক আহত হয়ে দুজন সেতুর ওপর পড়ে আছেন। পাশে রক্তের ছোপ। সেতুর ২৭ ও ২৮ নম্বর পিলারের মাঝখানে এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

দীর্ঘ প্রতীক্ষার পর পদ্মা সেতু শনিবার (২৫ জুন) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রোববার (২৬ জুন) ভোর ছয়টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় সেতুটি।

প্রথম দিনেই পদ্মা সেতুতে ঢল নামে মোটরসাইকেলের। সেতুটি খুলে দেওয়ার আট ঘণ্টায় ১৫ হাজারের বেশি যানবাহন যাতায়াত করে। এর মধ্যে প্রায় ৬০ ভাগ মোটরসাইকেল।

পদ্মা সেতু দেখার জন্য এক মোটরসাইকেলে তিনজনকেও বাহন করতে দেখা যায়। সেতুতে নামা কিংবা দাঁড়িয়ে ছবি তোলা নিষিদ্ধ থাকলেও প্রথম তিন তোয়াক্কা করা হয়নি এই নিয়মের।
 


ইএফ

Link copied!