Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

ছাত্রী হেনস্তা: জড়িতদের আজীবন বহিষ্কার করা হবে: চবি উপাচার্য

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২২, ০৪:১৩ পিএম


ছাত্রী হেনস্তা: জড়িতদের আজীবন বহিষ্কার করা হবে: চবি উপাচার্য

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার জানিয়েছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রী হেনস্তার ঘটনায় জড়িত বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আজীবন বহিষ্কার করা হবে। 

তিনি বলেন, আমাদের ছাত্রী হেনস্তার ঘটনায় জড়িত অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আজকালের মধ্যে আজীবনের জন্য বহিস্কার করা হবে।

শনিবার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৩৪তম সিনেট সভায় ৩১ নম্বর সংরক্ষিত নারী আসনের সাংসদ সদস্য ওয়াশিকা আয়েশা খানের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন চবি উপাচার্য।

সিনেটে ওয়াশিকা আয়েশা খান বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অনেক এগিয়ে গেছে। কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে হেনস্তার ঘটনা সত্যি দুঃজনক। তবে আইনশৃঙ্খলা বাহিনী অভিযুক্তদের আটক করতে সক্ষম হয়েছে। এ সময় তিনি শিক্ষাঙ্গনে নারীর ক্ষমতায়নের দাবি জানান।

এছাড়া বিশ্ববিদ্যালয় কর্মচারীদের ভেতন, বিদ্যুৎ খাতের ব্যয়, গবেষণা বরাদ্দ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

আর এসবের জবাবে চবি উপাচার্য বলেন, আমি ঘটনার দিন ঢাকায় ছিলাম। তবে আমাদের প্রক্টরিয়াল বডি এ ঘটনায় কাজ করেছে। আমরা একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী তাদের ব্যবস্থা নিয়েছে। আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের আজীবন বহিষ্কার করবো।

উল্লেখ্য, গত ১৭ জুলাই রাতে ক্যাম্পাসে পাঁচ তরুণের হাতে এক ছাত্রী যৌন নিপীড়ন ও মারধরের শিকার হন। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে তমুল আন্দোলন গড়ে তোলে শিক্ষার্থীরা। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এছাড়া ঘটনায় জড়িত আরো দুইজন পলাতক রয়েছে।

এবি

Link copied!