Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

শুক্রবার গাড়ি চালাবে না ডিএনসিসি

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২২, ২০২২, ০৯:২৯ পিএম


শুক্রবার গাড়ি চালাবে না ডিএনসিসি

আগামী শুক্রবার থেকে অতি জরুরি প্রয়োজন ছাড়া শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন ঢাকা উত্তর সিটি করপোরেশন ডিএনসিসির কোনো গাড়ি চলবে না।

উত্তর সিটি করপোরেশনের আওতাধীন গাড়ি রয়েছে প্রায় ছয়শ। এর মধ্যে বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে ব্যবহৃত গাড়ির সংখ্যা প্রায় পাঁচশ। ডিএনসিসির সকল কর্মকর্তাগণের অনুকূলে বরাদ্দকৃত ও দাপ্তরিক কাজে নিয়োজিত বাকি গাড়িগুলো এখন থেকে শুক্রবার অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া চলবে না। এতে মাসে প্রায় ২০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত জ্বালানি সাশ্রয় হবে বলে জানিয়েছে ডিএনসিসি কর্তৃপক্ষ।

সোমবার (২২ আগস্ট) ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক ড. মোহাম্মদ মাহে আলম স্বাক্ষরিত এক আদেশে এ নিয়ম জারি করা হয়েছে।

জরুরি সেবা সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে নিয়োজিত যানবাহন এ আদেশের আওতামুক্ত থাকবে। জ্বালানি সাশ্রয়ের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই আদেশ অনুযায়ী আগামী শুক্রবার (২৬ আগস্ট) থেকে আগামী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউ শুক্রবার সিটি করপোরেশনের গাড়ি ব্যবহার করতে পারবে না। এ ছাড়াও সরকারি নির্দেশনা মোতাবেক সারাদেশে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য বুধবার (২৪ আগস্ট) থেকে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে ডিএনসিসিতে।

এবি

Link copied!