Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

সিএনজিতে অতিরিক্ত ভাড়া আদায় না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৪, ২০২৩, ০৬:১৯ পিএম


সিএনজিতে অতিরিক্ত ভাড়া আদায় না করার আহ্বান

সিএনজি অটোরিকশায় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার আহ্বান জানিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ.এম. সফিকুজ্জামান।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর কারওয়ান বাজারে অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সিএনজি অটোরিকশায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক ও চালকগণের সঙ্গে মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন তিনি।

বিআরটিএ কর্তৃপক্ষকে সিএনজি অটোরিকশার জমামূল্যের হার দ্রুত পূণনির্ধারণের আহবান জানিয়ে সফিকুজ্জামান আরো বলেন, বিআরটিএ এর ভাড়া সংশোধন কমিটিতে সিএনজি মালিকপক্ষ, চালকপক্ষ ও যাত্রীপক্ষকে অর্ন্তভূক্ত করে পূর্বের ভাড়া পুনর্বিবেচনার মাধ্যমে ভাড়া পূণনির্ধারণ করতে হবে।

মহাপরিচালক আরো বলেন, মালিকপক্ষকে ও চালকপক্ষকে সমন্বিত হয়ে সরকারি আইন ও বিধিবিধান অনুসরণ করে যাত্রীগণকে প্রতিশ্রুত সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ.এইচ.এম. সফিকুজ্জামানের সভাপতিত্ব সভায় উপস্থিত ছিলেন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মকর্তা, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের প্রতিনিধি, ঢাকা মেট্রো পলিটন পুলিশের ট্রাফিক বিভাগের প্রতিনিধি, ক্যাবের প্রতিনিধি, বাংলাদেশ অটোরিকশা হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশনের প্রতিনিধি, ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের প্রতিনিধি, ঢাকা সিএনজি অটোরিকশা মালিক সমিতির প্রতিনিধি, ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতির প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সভায় অতিরিক্ত ভাড়া আদায়ের ক্ষেত্রে ঢাকা মহানগরীতে সিএনজি অটোরিকশাসমূহ মিটারে না চলা, অসাধু সিএনজি মালিক ও চালকগণ নিজেদের মধ্যে সমঝোতা করে শিফটিং পদ্ধতি চালু করা, বিআরটিএ কর্তৃক নির্ধারিত জমার চেয়ে সিএনজি অটোরিকশা চালকগণের কাছ থেকে মালিকগণের অতিরিক্ত জমা আদায়, প্রাইভেট সিএনজির অবাধ চলাচল, বিআরটিএ কর্তৃক জমা মূল্যের হার পূণনির্ধারণ না করা ইত্যাদি সমস্যাগুলো চিহ্নিত করা হয়।

এআরএস

Link copied!