Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠনের দাবি

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৭, ২০২৩, ১১:০৭ এএম


খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠনের দাবি

গতকাল রাজধানীর মহাখালীতে অবস্থিত খাজা টাওয়ারের ১৩ তলায় অগ্নিকাণ্ডে দুজন ইন্টারনেট কর্মীসহ এক প্রকৌশলী মৃত্যুর ঘটনায় বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন প্রকৃত কারণ চিহ্নিত করতে একটি সর্বজন স্বীকৃত তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন।

শুক্রবার (২৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, গতকাল খাজা টাওয়ারে অগ্নিকাণ্ড নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সংগঠনের পক্ষ থেকে নিহত প্রত্যেককে ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের সমস্ত চিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকার ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিনীত অনুরোধ জানান।

পাশাপাশি দুর্ঘটনার প্রকৃত কারণ চিহ্নিত করতে একটি সর্বজন স্বীকৃত তদন্ত কমিটি গঠনের জানান তিনি।

মহিউদ্দিন আহমেদ বলেন, সারাদেশে যখন ২৮ অক্টোবরের রাজনৈতিক অস্থিরতার কর্মসূচি কে কেন্দ্র করে মোবাইল ইন্টারনেট ও ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করছিল জনগণ ঠিক সেই সময়ে এই অগ্নিকাণ্ড এবং সারাদেশে তাৎক্ষণাৎ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেট এমনকি ভয়েস কলে বিঘ্ন সৃষ্টি হয়। এবং অনেকে আশঙ্কা প্রকাশ করেন যে  তাদের ধারণা সঠিক।

যেখানে আইএসপিএবির সভাপতি বলছেন, দেশের ষাট শতাংশ ব্যান্ডউইথ নাকি খাজা টাওয়ার থেকেই সরবরাহ করা হয়। সেখানে হঠাৎ করে এ ধরনের অগ্নিকাণ্ড এবং নেটওয়ার্কের বিঘ্ন সৃষ্টি জনমনে প্রশ্ন উঠতেই পারে। তাই সরকারের উচিত একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করা এবং দ্রুত দেশে নেটওয়ার্ক পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আনার জন্য সমন্বিত জরুরি পদক্ষেপ গ্রহণের। সেই সাথে দেশের নেটওয়ার্ক পরিস্থিতি স্বাভাবিক, সচল এবং নিরাপদে রাখার জন্য সরকারকে প্রয়োজনীয় নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ জানান।

এআরএস

Link copied!