Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৫ ভাদ্র ১৪২৯

জামায়াত বন্যাদুর্গতদের পাশে আছে: ডা. শফিকুর 

নিজস্ব প্রতিবেদক

জুন ২০, ২০২২, ০৯:২৯ পিএম


জামায়াত বন্যাদুর্গতদের পাশে আছে: ডা. শফিকুর 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, সিলেট ও সুনামগঞ্জে ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতি বিরাজ করছে। সিলেট অঞ্চলের এই কঠিন মুসিবতে একটি দায়িত্বশীল সংগঠন হিসেবে জামায়াত বন্যাদুর্গতদের পাশে আছে। 

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে বন্যাদুর্গত এলাকায়ও জামায়াত কাজ করছে। সিলেট অঞ্চলের এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সকল সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সামর্থবানরা ব্যক্তিগতভবে অনেকেই এগিয়ে এসেছেন। তবে তা প্রয়োজন ও বিপর্যয়ের তুলনাই খুবই অপ্রতুল। সবাইকে আরো ব্যাপকভাবে এগিয়ে আসা উচিত। বিপদে আপদে যারা পাশে থাকে তাদেরকে মানুষ আজীবন স্মরণে রাখবে। যারা মানুষের কল্যাণে রাজনীতি করেন তাদেরকে দলমত ধর্মবর্ণ নির্বিশেষে বন্যার্তদের কল্যানে এগিয়ে আসা উচিত।

গত দুদিন (১৯ ও ২০ জুন) দিনভর সিলেট সদর উপজেলা ও গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে উপরোক্ত কথা বলেন। 

জামায়াতের আমীর আরো বলেন, বিপদ মুসিবত আল্লাহর পক্ষ থেকে আসে। এজন্য আমাদেরকে আল্লাহর কাছে বেশি করে সাহায্য চাইতে হবে। আল্লাহ পাক আমাদেরকে এই বিপদ থেকে শিগগিরই মুক্তি দেবেন। বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠায় কাজ করছে। দেশ ও জাতির যে কোন দুর্যোগ জামায়াত সাধ্যের সবটুকু নিয়ে কাজ করে আসছে। এক মাসের ভিতরে ২ দফায় বন্যায় পুরো সিলেট ও সুনামগঞ্জ বিধ্বস্ত। সর্বত্র মানবিক বিপর্যয় ঘটছে। জামায়াত এবারও সাধ্যের সবটুকু নিয়ে বন্যার্তদের পাশে আছে। সামনে আরো বড় পরিসরে সহযোগিতার প্রত্যাশা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা বন্যার্তদের পাশে আছি, সামর্থ অনুযায়ী আপনার সামর্থবানরা নেমে আসুন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগময় পরিস্থিতির অবসান হবে ইনশাআল্লাহ। 

এসময় উপস্থিত ছিলেন, জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা উত্তর জামায়াতের সেক্রেটারী জয়নাল আবেদীন ও সহকারী সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন, সিলেট সদর ও গোয়াইনঘাট উপজেলা জামায়াতের নেতৃবন্দ।

Dairy-Farm
Prani Sompod

রাজনীতি থেকে আরও