Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকারের লাগামহীন বক্তব্যে আমরা হতাশ হচ্ছি: ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

জুন ২২, ২০২২, ০৮:১৪ পিএম


সরকারের লাগামহীন বক্তব্যে আমরা হতাশ হচ্ছি: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশ এক কঠিন সমস্যায় নিমজ্জিত। মানুষের মুখে আজ হাসি নেই। একদিকে বন্যা অন্যদিকে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের লাগামহীন বক্তব্যে আমরা হতাশ হচ্ছি।’ 

বুধবার (২২ জুন) রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্র মিলনায়তনে এবি পার্টি আয়োজিত বন্যায় সৃষ্ট মানবিক সংকট মোকাবিলায় সর্বোচ্চ অর্থ ও খাদ্য বরাদ্দের দাবিতে অনুষ্ঠিত  ‘নাগরিক সংলাপ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর পরিচালনায় সভাপতিত্ব করেন দলের আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী।

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, যারা দেশের মান-সম্মান বিশ্বে উজ্জ্বল করেছেন তাদের একজন ড. মুহাম্মদ ইউনূস। অথচ সরকার উনার সম্মানহানি করার জন্য উঠে পড়ে লেগেছে।
আরো বক্তব্য রাখেন রাজনৈতিক বিশ্লেষক প্রফেসর ড. দিলারা চৌধুরী, নদী বিশেষজ্ঞ প্রকৌশলী ম. ইনামুল হক, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহসীন রশিদ, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা, মানবাধিকার কর্মী রুবী আমাতুল্লাহ ও এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনারসহ বিশিষ্ট নাগরিকবৃন্দ।

সংলাপের শুরুতেই এবি পার্টির ত্রাণ কার্যক্রম ও সরেজমিন বন্যার চিত্র তুলে ধরেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, ঢাকা মহানগরী উত্তরের আহ্বায়ক আলতাফ হুসেইন ও ছাত্র বিষয়ক সমন্বয়ক মোহাম্মদ প্রিন্স। সংলাপে সংকট নিরসনে ১৪ দফা প্রস্তাবের ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন দলের যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।