Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

বন্যা কবলিতদের মাঝে আ.লীগের ত্রাণ উপকমিটির নগদ অর্থ বিতরণ 

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৫, ২০২২, ১২:২২ পিএম


বন্যা কবলিতদের মাঝে আ.লীগের ত্রাণ উপকমিটির নগদ অর্থ বিতরণ 

পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যা কবলিত এলাকার অসহায় ও দুস্থ মানুষের মাঝে নগদ অর্থ (চেক) বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।  

মঙ্গলবার সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বন্যা কবলিত মানুষের মাঝে নগদ অর্থ ( চেক) বিতরণ করা হয়। 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ ।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ইতিহাস ঝড়ে,  বন্যায়, দুর্যোগে মানুষের বিপদে আপদে ছুটে যাওয়া।   করোনায় মানুষের পাশে ছুটে গেছেন।  যারা বলেন, বন্যায় আওয়ামী কিছু করে না। তাদের শুধু  লিপ সার্ভিস।  তারা মানুষের পাশে যায় না।  যদিও যায়,  শুধু মাত্র ফটোসেশন করতে যায়।  

বিএনপির নেতাকর্মীরা মিথ্যাচারে ব্যস্ত। তারা শেখ হাসিনাকে অশ্রাব্য ভাষায় আক্রমন করে। তারা সবসময় রাস্তার ভাষায় কথা বলে।  কিন্তু আওয়ামী লীগ রাজনীতির ভাষায় কথা বলেন। তারা সমালোচনা করুক। আওয়ামী লীগ কাজ দিয়ে প্রমান করবে।  তিনি আরও বলেন, ঝড় বৃষ্টির মধ্যে ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাড়ায়। আওয়ামী লীগ কি করেনি এদেশে।    

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বলেন, মানুষের বিপদে আপদে আওয়ামী লীগের নেতাকর্মীরা সব সময় পাশে থাকে। ত্রাণ কার্যক্রমে  আওয়ামী লীগের নেতাকর্মীদের ট্রেনিং দেয়া লাগে না। সবাই নিজ নিজ উদ্যোগে  মানুষের পাশে থাকেন। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। এই দেশের মানুষের সুখে দুঃখে আওয়ামী লীগ সব সময় পাশে থেকেছেন।  সরকার ও বিরোধী দল সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে থেকেছেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিজ হাতে রুটি তৈরি করে মানুষের দিয়েছেন।  প্রতিবারের ন্যায় এবারও আওয়ামী লীগের নেতাকর্মীরা বন্যা কবলিত মানুষের গিয়েছে এবং ত্রাণ দিয়েছে।  কিন্তু বিএনপি এটা নিয়ে মিথ্যাচার করছে। তারা ঢাকায় বসে নিয়মিত মিডিয়া নির্লজ্জ ভাবে মিথ্যার করছে। মিথ্যাচার তাদের নিয়মিত কাজ।  

বিএনপি মানুষের পাশে নেই উল্লেখ করে তিনি আরও বলেন, ঈদের পর আন্দোলন করবো।  কিন্তু করতে পারেনি।  তারা এখন বলছে, বন্যার পর আন্দোলন করবে।  এটা তাদের নিয়মিত মিথ্যাচার।  

তিনি আরও বলেন, নির্ধারিত সময়েই দেশে নির্বাচন হবে।  তাই মিথ্যার না করে নির্বাচনের প্রস্তুতি নেন। এই ভাবে মিথ্যার করে লাভ নেই।  কারণ দেশের মানুষ আর আপনাদের বিশ্বাস করে না।  

অনুষ্ঠান শেষে সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট, সুনামগঞ্জের সদর, ছাতক ও দোয়ারাবাজার, নেত্রকোনার দুর্গাপুর, কমলাকান্দা ও খালিয়াজুরী, কুড়িগ্রামের রাজিবপুর ও চিলমারী সহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১০ টি উপজেলার দুস্থদের হাতে মাঝে নগদ অর্থ (চেক) তুলে দেয়া হয়।