Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

সরকার পরিকল্পিতভাবে দেশকে ধ্বংস করেছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৩০, ২০২২, ০১:৩১ পিএম


সরকার পরিকল্পিতভাবে দেশকে ধ্বংস করেছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দাবি করেছেন, একদিকে লোডশেডিং, অন্যদিকে গ্যাস সংকট; আর তাতে মানুষ দিশেহারা। সরকার পরিকল্পিতভাবে দেশকে ধ্বংস করেছে। তারা যেভাবে লুটপাট করেছে, তা ইতিহাসে খুঁজে পাওয়া যাবে না।

শনিবার (৩০ জুলাই) লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রেস ক্লাবের সামনে সমাবেশে তিনি এ দাবি করেন। মির্জা ফখরুল বলেন, উন্নয়নের নামে ভাঁওতাবাজি করছে সরকার। 

বিদ্যুৎ উৎপাদনের নাম করে কোটি কোটি টাকা পাচার করেছে সরকার। চুরি, ডাকাতি, রাহাজানি সব অপকর্মের সঙ্গে জড়িত সরকার। সরকারের বিরুদ্ধে একদফা আন্দোলন করতে নেতাকর্মীদের প্রস্তুত থাকতে এ সময় নির্দেশ দেন বিএনপি মহাসচিব।

এর আগে এ সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। জনগণের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে তিনি বলেন, কর্মসূচি দিন, সারা দেশের মানুষ রাজপথে থকবে। ভোটাধিকার রক্ষার প্রয়োজনে দেশের মানুষ জীবন দিতে প্রস্তুত আছে। এখন থেকে এক দফার আন্দোলন চলতে থাকবে।

ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেন, লোডশেডিংয়ের কারণে জাদুঘর থেকে হারিকেন পৌঁছে গেছে মানুষের ঘরে ঘরে। দাম বেড়েছে মোমবাতির। ঐক্যববদ্ধভাবে আন্দোলন করে এই সরকারের পতন নিশ্চিত করা হবে।

এদিন জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল সাড়ে ৯টার দিকে শুরু হয় এ সমাবেশ। ছোট ছোট মিছিল নিয়ে তাতে দলটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা যোগ দেন।

এ সময় সমাবেশকে কেন্দ্র করে আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের উপস্থিতি দেখা যায়। বিক্ষোভ সমাবেশে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ঢাকা মহানগর ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।


আমারসংবাদ/টিএইচ

Link copied!