Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

সরকারের কর্মকান্ড দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে পারে

বিএনপির কর্মসূচিতে গুলি, গণঅধিকার পরিষদের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৩১, ২০২২, ০৭:৩৬ পিএম


বিএনপির কর্মসূচিতে গুলি, গণঅধিকার পরিষদের নিন্দা

লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে ভোলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর নেতা-কর্মীদের কর্মসূচিতে পুলিশের গুলিতে একজন নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণঅধিকার পরিষদ।

রবিবার (৩১ জুলাই) বিকেলে গণ অধিকার পরিষদের গণমাধ্যম সমন্বয়ক ও  যুগ্ম-আহ্বায়ক আবু হানিফ  এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জনায়।

গণঅধিকার পরিষদ এর আহ্বায়ক ড.রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুলহক নুর এক যৌথ বিবৃতিতে বলেন,"ভোলায় রাজনৈতিক দলের শান্তিপূর্ণ, গণতান্ত্রিক কর্মসূচিতে নাগরিকদের উপর গুলি চালিয়ে মানুষ হত্যায় গণঅধিকার পরিষদ গভীর উদ্বেগের সাথে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলেন, সভা-সমাবেশের মতো সংবিধান স্বীকৃত শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি চালিয়ে পুলিশ কর্তৃক মানুষ হত্যা আইনশৃঙ্খলা বাহিনী সম্পর্কে মানুষের মাঝে ক্ষোভের জন্ম দিবে।ভিন্নমতের দমন-পীড়নে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে মানুষ হত্যা করে  সরকার তার ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। গণবিরোধী  জনবিচ্ছিন্ন, দুর্নীতিবাজ সরকারের এসব কর্মকান্ড দেশকে চরম নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে যা দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে পারে।"

বিবৃতিতে জনগণকে সম্মিলিতভাবে বর্তমান দুর্বৃত্ত সরকারের বিরুদ্ধে সংগঠিত হয়ে গণআন্দোলন গড়ে তোলারও আহ্বান জানানো হয়।

ইএফ