Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১১, ২০২২, ১২:১৫ পিএম


জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ২টায় দলীয় নেতাকর্মী নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করতে যাচ্ছে দলটি।  

ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, ‘দুপুর ২টায় সমাবেশ শুরু হবে। ’ স্মরণকালের মধ্যে সবচেয়ে বেশি মানুষ অংশ নেবে বলে জানান তিনি।

এর আগে সোমবার রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেন। 

তিনি জানান, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে ও শুক্রবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

বৈশ্বিক দাম বৃদ্ধির কারণে গত ৫ আগস্ট রাতে কেরোসিন, ডিজেল, পেট্রল এবং অকটেনের দাম বাড়িয়েছে সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

নতুন দামে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ও কেরোসিন প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রল ১৩০ টাকা করা হয়। যেখানে আগে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৮ টাকা ও পেট্রল ৮৬ টাকা।


আমারসংবাদ/টিএইচ

Link copied!