Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

জাতীয় নির্বাচন বর্তমান সরকারের অধীনেই হবে: হানিফ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২০, ২০২২, ০৫:২৫ পিএম


জাতীয় নির্বাচন বর্তমান সরকারের অধীনেই হবে: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি দেশের ভালো চায় না। আওয়ামী লীগকে হুমকি দেয়, অবাক হয়ে যেতে হয়।

আগামীতে যে জাতীয় নির্বাচন হবে, সে নির্বাচনে সব দল অংশ গ্রহণ করুক, সেটা আমরা চাই। জাতীয় নির্বাচন হবে সংবিধান সম্মতভাবে। বর্তমান সরকারের অধীনে নির্বাচন হবে। বর্তমান নির্বাচন কমিশন এ নির্বাচন পরিচালনা করবে।  

শনিবার (২০ নভেম্বর) দুপুরে নোয়াখালীর চাটখিল উপজেলা পাঁচগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, যদি নির্বাচন অধিক গ্রহণযোগ্য ও ক্রটি মুক্ত করতে আপনাদের যদি কোনো পরামর্শ থাকে সংবিধানের মধ্যে থেকে আপনারা দিতে পারেন। অবশ্যই সেটা বিবেচনা করবে সরকার, সেটা বিবেচনা করবে নির্বাচন কমিশন। তবে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। যারা স্বাধীনতাবিরোধী পাকিস্তানের দোসর, যারা পাকিস্তানের তাবেদার, পক্স্তিানের আদর্শ নিয়ে চলে, তাদের কথায় সংবিধান পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নেই। যদি আপনারা সংবিধানের মধ্যে থেকে নির্বাচনে অংশ নেন, তাহলে আপনাদেরকে স্বাগত। আর যদি না করেন তাহলে সেটার দায়ভার আপনাদের।    

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য হানিফ বলেন, আপনারা আপনাদের কর্মীদের হত্যার বিচার চান। বিচার হচ্ছে, বিচার তো শুরু হয়েছে।  তবে ২০১৩, ১৪, ১৫  সালে আপনারা আন্দোলনের নামে পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন। সরকারি সম্পদ নষ্ট করেছেন, সেসব মামলা আছে ও বিচারও হচ্ছে। এসব হত্যাকণ্ডের দায়ভার নিয়ে আপানদের নেত্রীর মতো হয় কারাগারে নয়তো দণ্ডপ্রাপ্ত হয়ে পালাতে হবে।  

তিনি বলেন, বিএনপির সৃষ্টি হয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসের হাতে। বিএনপি-জামায়াত কখনো দেশের উন্নয়নে বিশ্বাস করে না।  

এবি

Link copied!