Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

‘সরকার পতনের আন্দোলন শুরু’

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৩, ২০২২, ১১:৪৬ এএম


‘সরকার পতনের আন্দোলন শুরু’

আওয়ামী লীগ সরকার পতনের আন্দোলন শুরু হয়ে গেছে। এ আন্দোলন ঠেকানোর ক্ষমতা সরকারের নেই। হত্যা, হামলা, মামলা নির্যাতন করে জনগণের আন্দোলন দমানো যাবে না। জনগণের দাবি একটাই এই অবৈধ সরকারের বিদায়। সরকারের পতন ছাড়া তারা ঘরে ফিরে যাবে না।

ব্রাহ্মণবাড়িয়াতে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নয়ন নিহতের প্রতিবাদে বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে আটটায় ঢাকা-মাওয়া মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা জেলা বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ রুহুল কবির রিজভী আরও বলেন, সরকারের দুঃশাসনের বিরুদ্ধে সারাদেশের মানুষের যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে তা দমনের ক্ষমতা তাদের নেই। জনগণের দাবি একটা তা হলো এ সরকারের বিদায়। গণতন্ত্রের মুক্তি। বেগম খালেদা জিয়ার মুক্তি।

তিনি আও বলেন, আগামী ১০ ডিসেম্বর নাকি সমাবেশ করতে দেওয়া হবে না। ১০ তারিখে নয়াপল্টনে সমাবেশ হবেই হবে। কোন বাধাই বিএনপির সমাবেশ ঠেকাতে পারবে না।

রুহুল কবির রিজভী বলেন, আন্দোলনে ভীত হয়ে সরকার হত্যা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। বেছে বেছে যুবকদের গুলি করে হত্যা করছে। আমাদের সাতজনকে গুলি করে  হত্যা করা হয়েছে। কিন্তু জনগণ আজ আন্দোলনে ফেটে পড়েছে। অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠেছে। সরকারের পতন ছাড়া তারা ঘরে ফিরে যাবে না।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি খন্দকার মাঈনুল ইসলাম বিল্টু, সিনিয়র যুগ্ম সম্পাদক সামশুল ইসলামসহ সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

উল্লেখ্য, গেল ১৯ নভেম্বর বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে, আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া কুমিল্লা বিএনপির বিভাগীয় সমাবেশের লিফলেট বিতরণকালে পুলিশের গুলিতে নয়ন নিহত হন।

এআই

Link copied!