Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মহিলা আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৬, ২০২২, ০৪:১৪ পিএম


মহিলা আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ ত্রি-বার্ষিক সম্মেলন শনিবার (২৬ নভেম্বর) বিকেল ৩টার কিছু আগে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনতে ঘিরে সংগঠনটির হাজার হাজার নারী নেতাকর্মী জড়ো হয়েছেন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। তাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে পুরো উদ্যান।

সম্মেলনকে কেন্দ্র করে সকাল থেকেই নেতাকর্মীদের ঢল নামে সোহরাওয়ার্দী অভিমুখে। দুপুর নাগাদ নারী নেত্রী ও কর্মীদের উপস্থিতি আরও বেড়ে যায়। বিকালেও দলে দলে নারী নেত্রীরা আসছেন সম্মেলনে।

আওয়ামী লীগ ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে তারা বিভিন্ন স্লোগান দেন।

সম্মেলন উপলক্ষে আগত নারী নেত্রীদের সাজগোজ ছিল ভিন্ন। বিভিন্ন ইউনিট ও জেলা থেকে আগত নারীরা ভিন্ন ভিন্ন শাড়ি পড়েছেন। তাদের রঙিন সাজ, রঙিন করেছে ঐতিহাসিক উদ্যানকে।

সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী প্রার্থী হিসেবে প্রায় ৪০ জন নেত্রী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংগঠনটির শীর্ষ পদে নতুন নেতৃত্ব আসতে পারে বলে আভাস পাওয়া গেছে।

গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে প্রায় পাঁচ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

২০১৭ সালের ৪ মার্চ সংগঠনটির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রায় পাঁচ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

টিএইচ

Link copied!