Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মুম্বাই হামলার জন্য পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে: ইসলামিক মুভমেন্ট

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৬, ২০২২, ০৬:৫৩ পিএম


মুম্বাই হামলার জন্য পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে: ইসলামিক মুভমেন্ট

১৪ বছর আগে ভারতের মুম্বাইয়ে তাজ হোটেল ও এর আশপাশে জঙ্গি হামলা ছিল পাকিস্তানের রাষ্ট্রীয় মদদপুষ্ট হত্যাকাণ্ড। এ ঘৃণ্য কর্মকাণ্ডের জন্য পাকিস্তানের ক্ষমা চাওয়া এবং ক্ষতিপূরণ দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন ইসলামকি মুভমেন্ট বাংলাদেশ।

শনিবার (২৬ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এর সামনে ১৪ বছর আগে মুম্বাইয়ে জঙ্গি হামলায় নিহতদের স্মরণ ও জঙ্গিবাদ নির্মূলের দাবিতে এক মানববন্ধনে এ মন্তব্য করেন ইসলামিক মুভমেন্ট বাংলাদেশের নেতারা।

দলটির চেয়ারম্যান অ্যাডভোকেট খায়রুল আহসান বলেন, মুম্বাইয়ের তাজ হোটেলে হামলায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইসহ ইসলামি নামধারী জঙ্গি গোষ্ঠী জড়িত ছিল। ইসলাম কখনো অন্যের অধিকার কেড়ে নেয় না এবং কাউকে তা করতে উৎসাহিতও করে না।

তিনি মুম্বাই হামলার সকল ডকুমেন্ট প্রস্তুত করে আন্তর্জাতিক আদালতে পাকিস্তানের বিরুদ্ধে মামলা করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানান।

মানবন্ধনে আরও বক্তব্য রাখেন নেজামে ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা হারিসুল হক, মহাসচিব মুফতি আহসান উল্লাহ সালামি, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব আজম খান, ইসলামিক মুভমেন্টের যুগ্ম মহাসচিব মো. নাসির উদ্দিন, যুগ্ম মহাসচিব মুফতি রফিকুল ইসলাম, বাংলাদেশ মুসলিম জনতা পার্টির চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান, ইসলামকি মুভমেন্টের যুগ্ম মহাসচিব মো. নূর ই হেলাল, বাংলাদেশ খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব মোহাম্মদ হোসাইন আকন প্রমুখ।

টিএইচ

Link copied!