Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

‘গ্রেপ্তারের মহোৎসবে মেতেছে সরকার’

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৪, ২০২২, ১১:২৪ এএম


‘গ্রেপ্তারের মহোৎসবে মেতেছে সরকার’

রাজশাহী থেকে দলীয় সমাবেশ শেষে ফেরার পথে সাভারের আমিন বাজার থেকে প্রশাসনিক পরিচয়ে সাদা পোশাকে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু  এবং সহ সভাপতি নুরুল ইসলাম নয়নসহ কয়েকজনকে আটকরে ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানয়িছে বাংলাদেশ যুব অধিকার পরিষদ।

রোববার (৪ নভেম্বর) সংগঠনটির সভাপতি মনজুর মুর্শেদ মামুন ও সাধারণ সম্পাদক নাদিম হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, বিএনপির ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ কেন্দ্র করে বর্তমান সরকার বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দিয়ে বিরতিহীন ভাবে হয়রানি চালিয়ে যাচ্ছে।

তারা জানান, বর্তমান সরকার দেশের বিরোধী শক্তিকে ধ্বংস করে একদলীয় শাসন ব্যাবস্থা স্থায়ী করার চেষ্টা চালাচ্ছে। সারাদেশে প্রতিদিন যেভাবে বিরোধী দল বা ভিন্নমতের মানুষের  উপর সরকার নিপীড়ন করে যাচ্ছে এটা স্পষ্ট ক্ষমতাসীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসা। সংবিধান সকল রাজনৈতিক দলকে সভা সমাবেশ করার অনুমতি দিলেও বর্তমান সরকার ক্ষমতার অপব্যবহার করে দলীয় প্রশাসনের মাধ্যমে সেই অধিকার হরণ করছে।

বিজ্ঞপ্তিত গ্রেপ্তারের ঘটনায় বাংলাদেশ যুব অধিকার পরিষদ নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জানিয়ে যুবদলের সভাপতি জনাব সুলতান সালাউদ্দিন টুকু সহ বিরোধীদলের গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর দ্রুত মুক্তি দাবি করেন।

ইএফ

Link copied!