community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

১১ জানুয়ারি থেকে সারা দেশে বিএনপির নতুন কর্মসূচি

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৩০, ২০২২, ০৩:৫৯ পিএম


১১ জানুয়ারি থেকে সারা দেশে বিএনপির নতুন কর্মসূচি

সরকার পতনের লক্ষ্যে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ জানুয়ারি থেকে সারা দেশে গণঅবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়া পল্টনে গণমিছিল থেকে এ কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

ঢাকার গণমিছিলপূর্ব সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা দেন দলটির স্থায়ী কমিটির সদস্য ডা. খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধারের যুগপৎ আন্দোলনে যেসব দল গণমিছিল কর্মসূচি পালন করছে তাদের সবাইকে ধন্যবাদ জানাই। 

সব বাধা-বিপত্তি উপেক্ষা করে বিভাগীয় গণসমাবেশের মতো এখানে আপনারা জমায়েত হয়েছেন, এজন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি দাবি করছি। আমরা আশা করছি, দেশের জনগণ গণঅভ্যুত্থান সৃষ্টি করে এ সরকারকে বিদায় জানাবে।

এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, ১০ দফা দাবি মানতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বেগম খালেদা জিয়াসহ গ্রেফতার সব নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন এ দেশে হবে না, করতে দেওয়াও হবে না। এ ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) জুমার নামাজের আগে থেকেই মিছিল নিয়ে ঢাকা মহানগরীর বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা নয়াপল্টন এলাকায় জড়ো হন। জুমার নামাজের পর কাকরাইল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত সড়কে কয়েক হাজার নেতা-কর্মীকে অবস্থান করে।

টিএইচ

Link copied!