Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বিএনপির ১২ নেতা আজীবন বহিষ্কার

মো. মাসুম বিল্লাহ

মে ২৪, ২০২৩, ০১:৪১ পিএম


বিএনপির ১২ নেতা আজীবন বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বিএনপির ১২ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বারক্ষিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, কক্সবাজার পৌরসভা নির্বাচন বর্জন করেছে বিএনপি। তবে ওই ১২ জন নেতা দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটের মাঠে রয়েছেন। এর ফলে তাদের আজীবনের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কার হওয়া নেতারা হলেন- ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী (বর্তমান কাউন্সিলর) ও জেলা মহিলা দলের সভাপতি নাছিমা আকতার বকুল, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (বর্তমান কাউন্সিলর) ও দপ্তর সম্পাদক জাহেদা আক্তার।

১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (বর্তমান কাউন্সিলর) ও জেলা বিএনপির সদস্য এস আই এম আক্তার কামাল আজাদ, ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও শহর মৎস্যজীবী দলের সভাপতি এম জাফর আলম হেলালী, ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রাথী ও শহর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য আবদুল্লাহ আল মামুন রিয়াদ, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুবদলের প্রচার সম্পাদক সাহাব উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (বর্তমান কাউন্সিলর) ও জেলা যুবদলের সদস্য ওমর সিদ্দিক লালু, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (বর্তমান কাউন্সিলর) ও জেলা কৃষক দলের আহ্বায়ক আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, শহর শ্রমিক দলের সাধারণ সম্পাদক সরওয়ার ওসমান টিপু, ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও শহর শ্রমিক দলের সভাপতি আবছার কামাল এবং ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও শহর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম।

বিএনপির কক্সবাজার জেলা কমিটির দপ্তর সম্পাদক মো. ইউসুফ বদরী এই বহিষ্কারাদেশের সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ জুন কক্সবাজার পৌরসভায় ভোট হবে।

এইচআর

Link copied!