Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

আইনমন্ত্রী

সরকার রুটিন করবে, কোনো নীতিনির্ধারণী সিদ্ধান্ত নেবে না

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৬, ২০২৩, ০৪:০৫ পিএম


সরকার রুটিন করবে, কোনো নীতিনির্ধারণী সিদ্ধান্ত নেবে না
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এখন থেকে রুটিন কাজ করে যাবে, কোনো নীতিনির্ধারণী সিদ্ধান্ত নেবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এখন থেকে রুটিন কাজ করে যাবে। পলিসি ডিসিশন (নীতিনির্ধারণী সিদ্ধান্ত) নেয়া হবে না, কারণ একটা নির্বাচন আছে। জনগণের কাছে আমাদের ম্যান্ডেট দেবো। পলিসি ডিসিশন হবে না নির্বাচন পর্যন্ত রুটিন কাজ করে যাবেন।

তিনি আরও বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচনী কাজ-কর্ম নির্বাচন কমিশন দায়িত্বশীলভাবে করবে। নির্বাচন কমিশনের নির্বাচনের কাজে, যে সব সরকারি বিভাগ, সংস্থা বা অফিস তাদের প্রয়োজন হবে এবং নির্বাচন প্রভাবিত হবে না সেইসব কাজ করবে যে সরকার আছে সেই সরকার।

সংবিধানে নির্বাচনকালীন সরকার বলে কিছু নেই জানিয়ে আনিসুল হক বলেন, ব্যাপারটা হচ্ছে গণতন্ত্রকে সঠিকভাবে চালিত করার জন্য নির্বাচনকালীন সময়ে যে সরকার থাকে তারা পলিসি ডিসিশন নেয় না যাতে একটা লেভেল প্লেয়িং ফিল্ড থাকে। তারা এমন কিছু করে না, যেটাতে সরকারকে জনগণ ভোট দেয়ার জন্য, আকৃষ্ট করার জন্য কিছু করছে এরকম একটা ব্যাপার হয়।

বিএনপি নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, জনগণ যদি ভোট দেয় সেটা মূল বিষয়। কোন রাজনৈতিক দল আসল কে না আসল সেটা বিষয় নয়। কারণ জনগণ যদি ভোট দেয় সেটা গ্রহণযোগ্য। কারণ জনগণ সকল ক্ষমতার উৎস।

আরএস

Link copied!