Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

জামিন পেলেন বিএনপি নেতা এ্যানি

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৩, ২০২৩, ০৯:০০ পিএম


জামিন পেলেন বিএনপি নেতা এ্যানি

পুলিশের কাজে বাধাদানের অভিযোগে চার বছর আগে পল্টন থানায় করা মামলায় বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত। এ মামলায় তিনি আগে অস্থায়ী জামিনে ছিলেন। তবে, তার বিরুদ্ধে আরও মামলা থাকায় তিনি মুক্তি পাচ্ছেন না।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) তার উপস্থিতিতে স্থায়ী জামিন চেয়ে শুনানি করেন তার আইনজীবীরা। অন্যদিকে, জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত ১০ হাজার টাকা বন্ডে এ্যানির স্থায়ী জামিন মঞ্জুর করেন।

এ্যানির জামিনের বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট মহিউদ্দিন চৌধুরী বলেন, এ মামলার এজাহারে শহিদ উদ্দিন চৌধুরীর নাম ছিল না। এজাহারভুক্ত আসামি ছিলেন ৩৯ জন। তবে, চার্জশিটের সময় ৪০ নম্বর আসামি হিসেবে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। এ মামলায় তিনি আগে অস্থায়ী জামিনে ছিলেন। আজ আদালত তার স্থায়ী জামিন মঞ্জুর করেছেন। তার বিরুদ্ধে আরও মামলা থাকায় তিনি মুক্তি পাচ্ছেন না।

এর আগে গত ২৬ অক্টোবর এ্যানিকে অ্যাম্বুলেন্সে করে কারাগার থেকে আদালতে আনা-নেওয়ার আদেশ দেন আদালত। আসামিপক্ষের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এ নির্দেশ দেন। এদিন আসামি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে ওপেন হার্ট সার্জারির রোগী উল্লেখ করে কারাবিধি অনুযায়ী তাকে অ্যাম্বুলেন্সে করে আদালতে আনা-নেওয়ার জন্য আবেদন করেন তার আইনজীবীরা।

আরএস

Link copied!