Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

‘সরকারকে লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে’

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২২, ২০২৪, ০৫:৩৯ পিএম


‘সরকারকে লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে’

ক্ষমতা কারো জন্যই চিরস্থায়ি নয়; তাই ভোটচোর সরকার যত নাটকই করুক তাদেরকে ইতিহাসের ধারাবাহিকায় লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। 

তিনি  আজ সকালে রাজধানীর একটি মিলনায়তনে কারাবন্দী আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের পক্ষে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আল্লাহ তা’য়ালা আমাদেরকে খুব সীমিত সময়ের জন্য দুনিয়াতে পাঠিয়েছেন। আর আমরাই হচ্ছি উত্তম জাতি। আমাদের দায়িত্ব হলো সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ করা। উদ্দেশ্য, মহান আল্লাহর সন্তষ্টি অর্জনের মাধ্যমে মহাপুরস্কার জান্নাত লাভ। সে লক্ষ্যকে সামনে রেখেই আজ আমরা শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি। মূলত, আত্মমানবতার মুক্তি ও কল্যাণের জন্য কাজ করাই  আমাদের দায়িত্ব। রাসূল (সা.)-কে সে দায়িত্ব দিয়েই দুনিয়াতে প্রেরণ করা হয়েছিল। সে দায়িত্ব পালনের জন্যই তাকে জন্মভূমি থেকে বিতাড়িত করা হয়েছে। আল্লাহর জমীনে আল্লাহর আইন চালু করার চেষ্টা করাই ছিল তার অপরাধ। তাই সকল বাধা-প্রতিবন্ধকতা ও জুলুম-নির্যাতন উপেক্ষা করেই দেশের কুরআনের রাজ প্রতিষ্ঠার প্রাণান্তকর প্রচেষ্টা চালাতে হবে। তিনি ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

কাফরুল পশ্চিম  থানা আমীর আব্দুল মতিন খানের সভাপতিত্বে ও সেক্রেটারি আতিক হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আলহাজ্ব টিপু সুলতান, নেসার উদ্দিন ও সিরাজুল ইসলাম প্রমূখ। 

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুর রহমান মূসা বলেন, যেকোন ভাবে ক্ষমতায় থাকায় জুলমবাজ সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য। তাই প্রচণ্ড শীতে দেশের প্রান্তিক জনগোষ্ঠী কষ্ট পেলেও সরকার জনগণের দুর্দশা লাঘবে সরকার এগিয়ে আসেনি। তারা যা করছে তার সাথে জনগণের স্বার্থের কোন সম্পর্ক নেই। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এই বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিদায় করে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি জনগণের সরকার প্রতিষ্ঠায় দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

কাফরুল দক্ষিণ থানা
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল দক্ষিণ থানার উদ্যোগে কারাবন্দী আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের পক্ষে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। থানা আমীর অধ্যাপক আনোয়ারুল করিমের সভাপতিত্বে ও সেক্রেটারি মসআব মুহাইমিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও  ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য সালাউদ্দিন শাহিন, জাকির হোসেন ও ইয়াসিন আরাফাত প্রমূখ।

মিরপুর পশ্চিম থানা জামায়াতের শীতবস্ত্র বিতরণ
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের মিরপুর পশ্চিম থানার উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। থানা আমীর এম আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান। উপস্থিত ছিলেন মিরপুর পশ্চিম থানার শুরা ও কর্মপরিষদ সদস্য আল আমিন, ইমরান হোসেন বিপ্লব ও বেলাল হোছাইন প্রমূখ।

রামপুরায় জামায়াতের শীতবস্ত্র বিতরণ
আজ সকালে  রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের রামপুরা উত্তর থানার উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা।

 থানা সেক্রেটারি বিশিষ্ট শিক্ষাবিদ এইচ রহমানের সভাপতিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য এ এইচ পাটোয়ারী, মোঃ ইসলাম ও এম আর রিয়াদ প্রমূখ।

আরএস

Link copied!