Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

বর্তমান সংসদে জনগণের অংশগ্রহণ নেই: ফারুক

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:৪২ পিএম


বর্তমান সংসদে জনগণের অংশগ্রহণ নেই: ফারুক
ছবি: আমার সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদকে ত্রিশমতি সংসদ মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য জয়নাল আবেদীন ফারুক বলেন, মুরব্বিরা বলে এই সংসদ আওয়ামী লীগের এ-টিম ও বি-টিম। গায়ের জোরে নির্বাচন কমিশনের কারচুপিতে এই সরকার সংসদ গঠন করা হয়েছে। এখানে জনগণের অংশগ্রহণ নেই।

গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী নাগরিক ফোরাম কেন্দ্রীয় কমিটি  আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে হচ্ছে। বাণিজ্য মন্ত্রীর কথা শুনছে না ব্যবসায়ীরা নতুন সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম আবারও বাড়ানোর পাঁয়তারা করছে সরকার। 

খালেদা জিয়ার উপদেষ্টা ফারুক আরও বলেন, সারাদেশে বিএনপির নেতার্মীদের অনেক কষ্ট হচ্ছে। ২৯ হাজার নেতা-কর্মী কারাগারে। ২৮ অক্টোবরের আগে এবং পরের মামলা আসামি করা হয়েছে লক্ষ্যাধিক নেতা-কর্মীর নামে। এসময় ১৭জন কারাগারে নির্মম নির্যাতনের কারণে মারা গেছে আর কারা কর্তৃপক্ষ বলছে অসুস্থ হয়ে হাসপাতালে নেওয়ার পথে মার গেছে ।

ফারুক বলেন, যে দেশে মানবাধিকার নাই সে দেশের সরকারের কথা কারা কর্তৃপক্ষের কথা আমরা বিশ্বাস করতে পারি না। কারাগারে মারা যাওয়া নেতাকর্মীদের হিসাব সরকারকে দিতে হবে ।

তিনি আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনারা বলেছিলেন ৪৮ ঘণ্টার মধ্যে সাগর-রুনি হত্যার বিচার করবেন, সে বিচার আজও করেননি তাতে আপনাদের একটুও লজ্জা হয় না!

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, সংসদে যে বিরোধী দল আছে সেটাও বর্তমান সরকার প্রধান তৈরি করে দিয়েছে। আওয়ামী লীগের বদান্যতার কারণে এমন বিরোধী দল তৈরি হয়েছে। এই বিরোধী দল দিয়ে বাংলাদেশের সার্বিক সমস্যার সমাধান হবে না। দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙ্গে গেছে সেটাকে সোজা করতে পারবে না। দরিদ্র মানুষের পক্ষে দাঁড়াতে পারবে না।

জয়নাল আবেদিন ফারুক বলেন, লুটপাটের জন্য মানুষকে বিনা কারণে জেলে রাখা হয়েছে। সরকার দ্রব্যমূল্যের উর্ধ্বগতিরোধ করতে পারেনি আর পারবেও না। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত সরকার না। বর্তমান সরকার আপোশ করে এরশাদের সাথে নির্বাচনে গেছে কিন্তু জনগণের অধিকারের কথা ভেবে খালেদা জিয়া নির্বাচনে যায়নি।

জাতীয়তাবাদী নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে আব্দুল গাফফার হোসেন ডিপটির সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকীসহ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বিআরইউ

Link copied!