Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

জিএম কাদের

সঠিক রাজনীতি করতে গেলেই সরকার জাতীয় পার্টি ভাঙার অপচেষ্টা চালায়

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৯:২৯ পিএম


সঠিক রাজনীতি করতে গেলেই সরকার জাতীয় পার্টি ভাঙার অপচেষ্টা চালায়

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের সরকারের প্রতি অভিযোগ জানিয়ে বলেছেন, সঠিকভাবে রাজনীতি করতে গেলেই সরকার জাতীয় পার্টি ভাঙার অপচেষ্টা চালায়। কেউ কেউ জাতীয় পার্টি করে সুযোগ-সুবিধা নিলেও সরকারি দলের রাজনীতি করে। এমন সুবিধাভোগীরাই সরকারি পৃষ্ঠপোষকতায় পার্টিকে ভেঙে আরেকটি দল করতে চায়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা জিএম কাদেরের জন্মদিন উপলক্ষে বনানী কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জন্মদিনের কেক কাটেন তিনি। এসময় এসব বলেন জিএম কাদের।

অনুষ্ঠানে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলামসহ (বামে) জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন

সরকারের সমালোচনা করে বিরোধী দলীয় নেতা জিএম কাদের বলেন, সরকারের নানা প্রতিবন্ধকতায় জাতীয় পার্টি চাইলেও সঠিক রাজনীতি করতে পারছে না। আমরা যখনই সঠিকভাবে রাজনীতি করতে যাই, তখনই দল ভেঙে আরেকটা দল তৈরির চেষ্টা করা হয়। সরকারই এটি করে। এর ফলে- দল বাঁচাবো, না রাজনীতি বাঁচাবো— এই সমস্যায় সবসময় জাতীয় পার্টি ভঙ্গুর হয়ে যাচ্ছে।

এ সময় দলের এক শ্রেণির নেতাদের সমালোচনাও করেন জাপা চেয়ারম্যান। তিনি বলেন, জাতীয় পার্টি যারা করতে চায়, তাদেরকে জাতীয় পার্টিই করতে হবে। যারা জাতীয় পার্টির প্ল্যাটফর্ম ব্যবহার করে অন্য দল করতে চায় তাদেরকে দল থেকে বের করে দিতে হবে। এটি যদি করতে পারেন তাহলে দল টিকবে, না পারলে- দল টিকবে না। এভাবে গৃহপালিত কোনো দলের প্রয়োজনীয়তা দেশ ও জাতির কাছে নেই।

জিএম কাদেরকে শুভেচ্ছা জানিয়ে দলের কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম জাতীয় পার্টিকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, তিনি (জিএম কাদের) যাতে আমাদেরকে নিয়ে আরও সামনের দিকে এগিয়ে যেতে পারে, আজকের দিনে আল্লাহর কাছে এই আবেদন করছি। এ সময় জিএম কাদেরের সুস্থতা কামনা করেন এবং তার হাতকে আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন সালমা ইসলাম।

আরএস

Link copied!