Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

ডাইনোসরের বই কিনে দিতে মায়ের কাছে আবদার শিশু মৃন্ময়ের

আবু ছালেহ আতিফ

আবু ছালেহ আতিফ

ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৮:৫৪ পিএম


ডাইনোসরের বই কিনে দিতে মায়ের কাছে আবদার শিশু মৃন্ময়ের

ডাইনোসরের ছবি দেখে  ছোটো শিশু মৃন্ময় অস্পষ্ট ভাবে  বলার চেষ্টা করছে বই কিনে দাও। ডাইনো, ডাইনো বই কিনবো। বারবার সাথে থাকা মা -বাবাকে বলছে এটা নিবো।

শুক্রবার (১৭)ফেব্রুয়ারি সন্ধ্যায় অমর একুশে বইমেলার শিশু চত্বরের ‍‍`ফুল কুড়ি‍‍` প্রকাশনীতে ছোটো শিশু মৃন্ময়ের বইয়ের প্রতি এ ঝোঁক দেখা যায়।

রাজধানীর স্বামীবাগ থেকে বাবা- মার সাথে বইমেলায় এসেছে মৃন্ময়। তার বাবা সতিশ বলেন, আমার ছেলের একটু ভালো- মন্দ বোঝার পর থেকেই যে কোনো বই দেখলে পড়তে চায়,খুলে দেখতে চায়। এর জন্য আমরা আশা করি বড় হয়েও ওর এ ইচ্ছা প্রবল থাকবে।

এছাড়াও বইমেলার তৃতীয় শুক্রবারে মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের অন্যান্য স্টলের পাশাপাশি শিশু চত্বর সংলগ্ন বাচ্চাদের বিভিন্ন বইয়ের দোকানে অভিভাবক সহ বই কেনার মনকাড়া ভীড় দেখা যায়।

নিজের পাঁচ বছরের মেয়ে সুলতানাকে "নবী ও রাসূলদের শৈশব " নামক বই দুইশো ষাট টাকা দিয়ে  কিনে দিচ্ছেন সারোয়ার হোসেন। তিনি আমার সংবাদকে বলেন, অন্যান্য বইও কিনেছে আমার মেয়ে তবে,আমি চাচ্ছি মুসলিম হিসেবে  ছোটো বেলা থেকেই আমাদের মেয়ে ধর্মীয় মনীষীদের সম্পর্কে জানতে শিখুক। এর জন্যই এই বইটি কিনলাম।

আজকের নতুন বই: বইমেলায় নতুন বই এসেছে ২৭৬টি।

এছাড়াও মেলায় ছিল আজ শিশুপ্রহর।এরমধ্যে গল্প ৩৫ উপন্যাস ৪৪ প্রবন্ধ ১২ কবিতা  ৮২ গবেষণা ৮ ছড়া ৫ শিশুসাহিত্য ৩ জীবনী ৯ রচনাবলি ২ মুক্তিযুদ্ধ ১২ নাটক  ৬ বিজ্ঞান ৩ ভ্রমণ ৬ ইতিহাস ৬ রাজনীতি ৮ চি:/স্বাস্থ্য ১ বঙ্গবন্ধু ৪ রম্য/ধাঁধা ৩ ধর্মীয় ৩ অনুবাদ ২ সায়েন্স ফিকশন ৬ অন্যান্য ১৬ মোট ২৭৬। 

মূলমঞ্চ বিকেল ৪টায় বইমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় জন্মশতবার্ষিক শ্রদ্ধাঞ্জলি : সৈয়দ ওয়ালীউল্লাহ্ শীর্ষক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করেন মহীবুল আজিজ। আলোচনায় অংশগ্রহণ করেন অনিরুদ্ধ কাহালি ও মোহাম্মদ জয়নুদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দ আকরম হোসেন।

এবি

Link copied!