Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

মেসি-নেইমারের গোলে চ্যাম্পিয়ন পিএসজি

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১, ২০২২, ১১:৫২ এএম


মেসি-নেইমারের গোলে চ্যাম্পিয়ন পিএসজি

মৌসুমের শুরুটা দারুণ হল লিওনেল মেসি-নেইমারদের। গত মৌসুমে লিলের কাছে শ্রেষ্ঠত্ব হারলেও এক মৌসুম বাদেই ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করল পিএসজি।

জোড়া গোল করেছেন নেইমার। গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি ও সের্হিয়ো রামোসও।

রোববার রাতে ইসরায়েলের তেল আবিবে ব্লুফফিল্ড স্টেডিয়ামে পিএসজির বড় জয়ে জোড়া গোল করেন নেইমার, মেসি-রামোসের গোল একটি করে। তবে ম্যাচসেরার পুরস্কার উঠেছে মাঠ মাতানো মেসির হাতেই। ফ্রেঞ্চ সুপার কাপে পিএসজির এটি রেকর্ড ১১তম শিরোপা। পিএসজির দায়িত্ব নেওয়ার পর প্রথম শিরোপা জিতল কোচ ক্রিস্তফ গালতিয়ের।

নঁতের বিপক্ষে ফাইনালে কিলিয়ান এমবাপ্পে না থাকলেও দাপুটে ফুটবল খেলেছে মেসি-নেইমাররা। প্রতিপক্ষকে কোনো রকম সুযোগ না দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়েছেন ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা।

২২ মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় পিএসজি। নেইমারের থ্রু পাস ধরে বক্সে ঢুকে পড়েন মেসি। আগুয়ান গোলকিপারকে ফাকি দিয়ে বাম পা থেকে বল ডান পায়ে নিয়ে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন তারকা।  

প্রথমার্ধেই ব্যবধান বাড়ায় পিএসজি। যোগ করা পঞ্চম মিনিটে ফ্রিকিকে দুর্দান্ত গোল করেন নেইমার। অনেক দিন পর চোখ জুড়ানো একটি গোল করলেন ব্রাজিলিয়ান এই তারকা। 

৫৭ মিনিটে ব্যবধান ৩-০ করেন সের্হিয়ো রামোস। ৮১ মিনিটে বক্সের ভেতরে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নঁতের ডিফেন্ডার জেয়ান চার্লস। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে পিএসজির ব্যবধান বাড়ান নেইমার।  

ইসরায়েল থেকে ফিরে লিগ ওয়ানের জন্য প্রস্তুত হবে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। আগামী ৭ আগস্ট লিগের প্রথম ম্যাচে ক্লেরমন্ট ফুটের বিপক্ষে খেলবে তারা।


আমারসংবাদ/টিএইচ