Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

ওমরাহ পালনে সৌদি গেলেন শেখ মেহেদী হাসান

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৫:৩৪ পিএম


ওমরাহ পালনে সৌদি গেলেন শেখ মেহেদী হাসান

ভাগ্য খুলেনি টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের দুর্দান্ত পারফরমার শেখ মেহেদী হাসানের। সাকিবের চেয়েও কম রান দিয়ে তার জায়গা হয়নি বিশ্বকাপের মূল স্কোয়াডে।

মূলত কম্বিনেশনের কারণে জায়গা হয়নি এ স্পিন অলরাউন্ডারের। তবে রিজার্ভে রাখা হয়েছে তাকে। যে কারণে আপাতত ক্রিকেট নিয়ে ভাবছেন না এই অলরাউন্ডার। সুযোগটার সদ্ব্যবহার করলেন ধর্মীয় কাজে। পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন মেহেদী।

বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে দেশত্যাগ করেন মেহেদী।  ওমরাহ পালনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মেহেদী নিজেই।

তিনি বলেন, পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন। সবকিছু ঠিক থাকলে ২২ তারিখ দেশে ফিরব।

মূলত অলরাউন্ডিং পারফরম্যান্স বিবেচনায় জাতীয় দলে কার্যকরি হয়ে ওঠেছেন একজন ক্রিকেটার মেহেদী।

বাদ পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ বা হতাশার কোনো প্রতিক্রিয়া দেখাননি এ স্পিন-অলরাউন্ডার।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করে মেহেদী হাসান লেখেন, ‘সবকিছুর জন্যই আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ, আমি খুব দ্রুতই আরো শক্তিশালী হয়ে ফিরে আসব। আমাকে আপনাদের দোয়ায় সামিল করবেন।’

মাহেদী জানান, ২০২১ সালের জুলাই থেকে এ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম ইকনোমি রেটে রান দেওয়া স্পিনার তিনি। এই পরিসংখ্যানে সাকিব আল হাসান ও অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার মত বোলারকে পেছনে ফেলেছেন তিনি। যেখানে মেহেদীর ইকনমি রেট ৫.৭০ সেখানে সাকিবের ৬.৩০।

আইসিসির নতুন প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে, টি-টোয়েন্টিতে বাংলাদেশের মধ্যে সবচেয়ে সেরা বোলার এ মুহূর্তে মেহেদী হাসান। তার থেকে চার ধাপ পেছনে সাকিব আল হাসান। মেহেদী রয়েছেন ১৫ নম্বরে আর সাকিব ১৯ নম্বরে।

এবি

Link copied!