Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

চ্যাম্পিয়নদের নিয়ে যে পথে যাবে ‌‌ছাদ খোলা বাস

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:০৩ এএম


চ্যাম্পিয়নদের নিয়ে যে পথে যাবে ‌‌ছাদ খোলা বাস

সাফ ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। আজ দেশ ফিরছে বাংলাদেশের মেয়েরা। সাফজয়ী সাবিনা-সানজিদা-কৃষ্ণাদের বরণ করে নিতে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৫০ মিনিটে ঢাকা এসে পৌঁছাবে সাবিনা খাতুনের দল। এরইমধ্যে তাদের বরণ করে নিতে যৌথভাবে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও ক্রীড়া মন্ত্রণালয়।সেখানে ক্রীড়া প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের সচিব ও বাফুফে কর্মকর্তারা ফুটবলারদের ফুল দিয়ে বরণ করবেন।

দেশে ছাদ খোলা বাস না থাকলেও বিশেষ ব্যবস্থা নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। বিআরটিসির একটি দোতলা বাসের ছাদ খুলে স্টিকার দিয়ে ব্র্যান্ডিং করা হয়েছে। ছাদ খোলা বাসে ট্রফি নিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরবেন সাবিনারা।

বাসের প্রাথমিক রুট হচ্ছে- বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবন। সেখানে সভাপতি কাজী সালাউদ্দিনসহ ফেডারেশন কর্মকর্তারা ফুটবলারদের অভিনন্দন জানাবেন।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘বর্ণাঢ্য অভ্যর্থনা পর্ব শেষে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে শোভাযাত্রা করবে সাফজয়ী দল। আমাদের মন্ত্রী মহোদয় বলেছেন, ছাদখোলা বাসে করে মেয়েরা বাফুফে ভবনের দিকে রওনা হবে। ইতোমধ্যে সেই বাসের ব্র্যান্ডিংয়ের কাজ চলছে। বাসের মধ্যে আমরা সাউন্ড সিস্টেম রাখব। বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে আলাপ করে চ্যাম্পিয়ন দলটিকে বিমানবন্দর থেকে বাফুফে ভবনে নিয়ে যাওয়ার জন্য প্রাথমিকভাবে একটি রুট ঠিক করা হয়েছে।’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, সচিব, বাফুফের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত থাকবেন বিমানবন্দরে আর বাফুফে সভাপতি থাকবেন বাফুফে ভবনে।

খেলোয়াড়রা ভিআইপি লাউঞ্জ দিয়ে বের হবেন। সেখানে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে বরণ করা হবে তাদের। তারপর সংক্ষেপে হবে সংবাদ ব্রিফিং। বাফুফে ভবনে পৌঁছানোর পর হবে সংবাদ সম্মেলন।

এআই

Link copied!