Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

সাফ চ্যাম্পিয়নদের ৫০ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২১, ২০২২, ০১:২৬ পিএম


সাফ চ্যাম্পিয়নদের ৫০ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি

দেশে পা রাখার আগেই বড় সুখবর পেলেন সানজিদা-সাবিনারা। সাফ চ্যাম্পিয়নশিপে জয়ী হওয়া নারী ফুটবলারদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ট্রফি জিতে আজ বুধবার ঢাকায় ফিরছে লাল-সবুজের দল। ইতমধ্যে নারীদের জন্য প্রস্তুত করা হয়েছে ছাদ খোলা বাস। বিমানবন্দর এলাকায় উপস্থিত হয়ছে কয়েক হাজার মানুষ।  

বুধবার (২১ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে বিসিবি। ক্রিকেট বোর্ড জানায়, নারী জাতীয় ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কার দেবে তারা। এ ছাড়া বিবৃতিতে বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন নারী ফুটবলারদের প্রশংসায় ভাসান।

নাজমুল হাসান বলেছেন, ‘অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে মেয়েদের ফুটবল দল পুরো জাতিকে গর্বিত করেছে। তাদের প্রচেষ্টার জন্য আমাদের সমাদর ও সমর্থনের নিদর্শন হিসেবে আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।’

সভাপতি আরও বলেন, ‘কোনো সন্দেহ নেই যে সাফ বিজয় দেশের সব ক্রীড়াবিদ ও নারীদের দারুণভাবে অনুপ্রাণিত করবে এবং বিভিন্ন অঙ্গনে আন্তর্জাতিক সাফল্য অর্জনে উজ্জীবিত করবে ক্রীড়া দলগুলোকে।’

গত সোমবার সাফের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরে বাংলাদেশ নারী দল। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ফাইনালে প্রথমার্ধেই দুই গোল আদায় করে নেয় বাংলাদেশ। আর দ্বিতীয়ার্ধের শেষ দিকে পায় তৃতীয় গোল। শামসুন্নাহার জুনিয়র একটি ও কৃষ্ণা রানী সরকার দুটি করে গোল করেন।

জয়ের ম্যাচে সেরা হয়েছেন কৃষ্ণা রানী সরকার। অন্যদিকে টুর্নামেন্টে সর্বোচ্চ ৮ গোল করেছেন বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন তিনি। টুর্নামেন্ট সেরা গোলকিপার হয়েছেন বাংলাদেশের রুপনা চাকমা।

ইএফ

Link copied!