Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

নারী এশিয়া কাপ

বাংলাদেশের মাটিতে ভারতকে হারালো পাকিস্তান

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৭, ২০২২, ০৭:৩৩ পিএম


বাংলাদেশের মাটিতে ভারতকে হারালো পাকিস্তান

টানা তিন ম্যাচ জিতে উড়ছিল ভারত নারী দল। তাদের মাটিতে নামিয়ে আনলো পাকিস্তান। হারমনপ্রিত কাউরের দলকে ১৩ রানে হারিয়ে দিয়েছে নিদা দার-বিসমাহ মারুফরা। 

৬ বছর পর ভারতের বিপক্ষে কোনো টি-টোয়েন্টি ম্যাচ জিতলো পাকিস্তান নারী দল। তাদের এই জয়ে জমে উঠলো এশিয়া কাপ। আগের ম্যাচে থাইল্যান্ডের মতো দলের বিপক্ষে হারে পাকিস্তান।

এশিয়া কাপে শুক্রবার (৭ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানের ১৩৭ রানের জবাবে ভারতের ইনিংস থেমেছে ১২৪ রানে। ২ বল হাতে রেখে বিসমাহ মারুফদের জয় ১৩ রানে।

টস জিতে ব্যাট করতে নেমে নিদা দারের অপরাজিত হাফসেঞ্চুরিতে ৬ উইকেটে ১৩৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল পাকিস্তান। নিদা ৩৭ বলে ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় খেলেন ৫৬ রানের ঝড়ো ইনিংস। ৩৫ বলে ৩২ করেন অধিনায়ক বিসমাহ মারুফ।

শেষ দিকে বাকিদের মধ্যে আয়েশা নাসিম ৯, আলিয়া রিয়াজ ৭ ও তুবা হাসান ১ রান করেন। ভারতের হয়ে ৩ উইকেট নেন দিপ্তি শর্মা। পূজা নেন ২টি উইকেট, এক উইকেট পান রেনুকা সিং।

রান তাড়া করতে নেমে ভারতের কেউই সেভাবে দাঁড়াতে পারেননি। সর্বোচ্চ ২৬ রান করেন রিকা ঘোষ। হেমলথা ২০, স্মৃতি মানদানা ১৭, শর্মা ১৬, মেঘনা ১৫ ও হারমানপ্রীত কৌর ১২ রান করেন। 

পাকিস্তানের হয়ে নেশরা সান্ধু ৩টি উইকেট শিকার করেন। ২টি করে উইকেট পান সাদিয়া ইকবাল ও নিদা দর। আইমান ও তুবা নেন একটি করে উইকেট।

টিএইচ

Link copied!