Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

যে কারণে ইরান-ইংল্যান্ড ম্যাচে ২৭ মিনিট বেশি খেলা হয়

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২২, ২০২২, ১২:২৮ পিএম


যে কারণে ইরান-ইংল্যান্ড ম্যাচে ২৭ মিনিট বেশি খেলা হয়

কাতার বিশ্বকাপের দ্বিতীয় দিনে ইংল্যান্ডের দাপট দেখেছে ইরানিরা। বিলিংহ্যাম, রহিম স্টালিং, সাকা আর রাশফোর্ডদের দাপটে ইরানকে ৬-২ গোলে হারিয়েছে হ্যারি কেইনের দল। কিন্তু গতকাল ইংল্যান্ড-ইরানের ম্যাচে অতিরিক্ত খেলা হয়েছে ২৭ মিনিট!

সোমবার (২১ নভেম্বর) রাতে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড-ইরান। আল খলিফা স্টেডিয়ামের ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারিয়েছে ইংলিশরা। ১১৭ মিনিট খেলা হয়ে ম্যাচটি গড়েছে রেকর্ড।

ম্যাচের অষ্টম মিনিটের মাথায় গোলমুখে একটা ক্রস ঠেকাতে গিয়ে ডিফেন্ডার হোসাইনির সঙ্গে ধাক্কা খেয়ে মাথায় আঘাত পান ইরানের গোলরক্ষক আলী রেজা। গুরুতর ছিল সে আঘাত, মাঠেই অনেকটা সময় চিকিৎসা চললেও শেষ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারেননি রেজা। বদলি হিসেবে পরে মাঠে নামেন হোসেইন হোসেইনি। এর মধ্যে নষ্ট হয় প্রায় ১৫ মিনিটের মতো। তাই প্রথমার্ধ শেষে যুক্ত হয় অতিরিক্ত ১৪ মিনিট। বিশ্বকাপের ইতিহাসে দীর্ঘতম প্রথমার্ধের রেকর্ড এটি।

দ্বিতীয়ার্ধেও বড় বিরতি এসেছে খেলায়। ৭০তম মিনিটে চোট পান ইংলিশ ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের। ম্যানচেস্টার ইউনাইটেড তারকার শুশ্রূষার জন্যও মাঠের খেলা বন্ধ ছিল বেশ কিছুক্ষণ। এছাড়া নিয়মিত পানিপানের বিরতির কারণেও এ অর্ধে অতিরিক্ত সময় লেগেছে। তাই রেফারিকে ১৩ মিনিটের অতিরিক্ত সময় দিতে হয়েছে এ অর্ধেও। সবমিলিয়ে গ্রুপ পর্বের ম্যাচ হিসেবে এটিই এখন বিশ্বকাপের দীর্ঘতম ম্যাচ।

এবি

Link copied!