Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

মরক্কোর বিপক্ষে ক্রোয়েশিয়ার গোলশূন্য ড্র

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৩, ২০২২, ০৬:২৫ পিএম


মরক্কোর বিপক্ষে ক্রোয়েশিয়ার গোলশূন্য ড্র

‍‍`এফ‍‍` গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে গত বিশ্বকাপের রানার্সআপরা।

বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ সময় ৪টায় বিশ্বকাপের চতুর্থ দিনের প্রথম ম্যাচে আল বায়াত স্টেডিয়ামে মাঠে নামে ক্রোয়েশিয়া ও মরক্কো। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল। একাধিক সুযোগ তৈরি করে উভয় দল। কিন্তু ডিফেন্ডারদের দায়িত্বশীল ভূমিকায় স্কোরলাইন শূন্যই থাকে।

ম্যাচের ১৮তম মিনিটে ডি-বক্সের বাইরে মরক্কো র ফুটবলার আশরাফ হাকিমিকে ফাউল করে বসেন ক্রোয়েট অধিনায়ক লুকা মদ্রিচ। এতে ফ্রি কিকের বাঁশি বাজান রেফারি। ডি-বক্সের কিছু বাইরে থেকে পাওয়া এ সুযোগ কাজে লাগাতে পারেনি মরক্কো। এ ছাড়া ম্যাচের ২৫তম মিনিটে চমকপ্রদ এক সুযোগ পান মরক্কোর ইউসুফ এন-নেসরি। তবে সমর্থকদের উল্লাসে মাতাতে পারেননি তিনিও।

ম্যাচের প্রায় ৪০ মিনিট পর্যন্ত অনেকটা এলোমেলো ফুটবল খেলতে থাকেন মদ্রিচ। ম্যাচে ফাউল করার পাশাপাশি লক্ষ্যভ্রষ্ট শট করেন এই ফুটবলার। প্রথমার্ধের শেষ দিকেও দারুণ এক সুযোগ পায় ক্রোয়েশিয়া। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো পাস গোলবারের একদম কাছেই পেয়ে যান ভ্লাসিচ। কিন্তু ছন্দহীন নিচু শট সহজেই হাঁটু দিয়ে রুখে দেন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বনো।

প্রথমার্ধে গোলশূন্য স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধেও মাঠে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি ক্রোয়েশিয়া বা মরক্কোর ফুটবলাররা। যদিও দারুণ কিছু সুযোগ সৃষ্টি করে উভয় দলের ফুটবলারই। তবে শেষ পর্যন্ত স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলশূন্য স্কোরলাইন নিয়ে ড্রকে সঙ্গী করে মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচে অবশ্য বল দখলে এগিয়ে ছিল সাদা-লাল জার্সিধারীরা। ৬৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল মদ্রিচরা। অন্যদিকে ৩৫ শতাংশ বল মরক্কোর দখলে ছিল। আক্রমণের দিক থেকে ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও দুই দলই অবশ্য গোলমুখে সমান দুটি করে শট নেয়।

ক্রোয়েশিয়ার একাদশ:

ডোমিনিক লিভাকোভিচ, জোস্কো গভার্দিওল, দেজান লোভরেন, বোর্না সোসা, জোসিপ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিক, লুকা মদ্রিচ, আন্দ্রেজ ক্রামরিক, ইভান পেরিসিক ‍ও নিকোলা ভ্লাসিক।

মরক্কোর একাদশ:

ইয়াসিন বাউনো, রোমেন সাইস, নায়েফ আগুয়ের্ড, নৌসাইর মাজরাউই, আচরাফ হাকিমি, সেলিম আমাল্লাহ, সোফিয়ান আমরাবাত, আজজেদিন ওনাহি, ইউসেফ এন-নেসিরি, সোফিয়ান বোফাল ‍ও হাকিম জিয়েখ।

এবি

Link copied!